সর্বশেষ সংবাদ

টোকিওতে প্রধানমন্ত্রী…..

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের আমন্ত্রণে চারদিনের সরকারি সফরে টোকিও পৌঁছেছেন। রবিবার স্থানীয় সময় দুপুর ১টার (বাংলাদেশ সময় সকাল ১০টা) দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।64602_PM-2

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত শিরো সাদোশিমা বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান।

বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক মোটরশোভাযাত্রা সহকারে আকাসাকা প্রাসাদে নিয়ে যাওয়া হয়। প্রধানমন্ত্রী তার সফরের পুরো সময়টি টোকিওর মিনাটোয় অবস্থিত এ প্রাসাদের রাষ্ট্রীয় অতিথিশালা মটোআকাসাকায় অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আকাসাকা প্রাসাদে স্বাগত জানান জাপানের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের প্রটোাকল প্রধান শিজেউকি হিরোকি।

হানেদা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আকাসাকা প্রসাদে যাওয়ার পথে বিমানবন্দর সড়কের উভয়পাশে দুদেশের জাতীয় পতাকা, ফেস্টুন ও ক্ষুদ্র পতাকা দিয়ে সাজিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে স্বাগত এবং ঢাকা-টোকিওর মধ্যে দীর্ঘদিনের সম্পর্ককে শুভ কামনা জানানো হয়।

জাপানে বসবাসরত বাংলাদেশের নাগরিকদের একটি বড় অংশ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

শনিবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। টোকিও যাওয়ার পথে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা হংকং আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় দেড় ঘণ্টা যাত্রা বিরতি করেন।

Leave a Reply