সর্বশেষ সংবাদ

বরিশাল উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ, গণনা চলছে

বরিশাল ওয়াচ ডটকম রিপোর্টঃ বরিশাল-৫ আসনের(সদর) উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ভোট গণনার কাজ চলছে।index

রোববার (১৫ জুন) সকাল ৮টায় বরিশাল সদরের ১০টি ইউনিয়ন ও সিটি কর্পোরেশনের ১৫৯টি কেন্দ্রের ৮১০টি ভোট কক্ষে ভোট গ্রহণ শুরু হয়ে তা চলে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে, সকাল সোয়া ৮টায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও প্রয়াত সংসদ সদস্য শওকত হোসেন হিরণের স্ত্রী জেবুন্নেছা আফরোজ বরিশাল নগরীর নূরিয়া হাইস্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন। এসময় তার সঙ্গে ছেলে সাজিদ ও মেয়ে তৃণা উপস্থিত ছিলেন।

ভোট দিয়ে তিনি বলেন, বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে একটি সুষ্ঠু নির্বাচন আশা করছি।

এখন ভোটার উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।

এদিকে, পোলিং এজেন্টবিহীন নির্বাচনে অংশগ্রহণ করেছেন বিএনএফ প্রার্থী সাইফুল ইসলাম লিটন।

বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শামস্উদ্দিন জানান, তিনি এরই মধ্যে নগরীর মডেল কলেজ, জিলা স্কুল ও নূরিয়া হাইস্কুল কেন্দ্র পরিদর্শন করেছেন। নির্বাচন সুষ্ঠু হয়েছে।

নূরিয়া হাইস্কুল কেন্দ্র পরিদর্শন শেষে রিটার্নিং অফিসার মো. শহীদুল আলম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে।

এ উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত জেবুন্নেছা আফরোজ নৌকা প্রতীক নিয়ে ও বিএনএফ প্রার্থী সাইফুল ইসলাম লিটন টেলিভিশন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল সিটি কর্পোরেশন ও সদর উপজেলা নিয়ে গঠিত এ আসনে মোট তিন লাখ ৪২ হাজার ২২৮ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭০ হাজার ৯৬৭ জন ও নারী ভোটার এক লাখ ৭১ হাজার ২৬১ জন।

ভোটাররা যাতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারেন সেজন্য প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্ত ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সূত্রটি আরো জানায়, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য নির্বাচনী এলাকায় এক হাজার ২৭২ জন আনসার, এক হাজার ১১৩ জন পুলিশ, ১৮০ জন করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্য মোতায়েন রয়েছে। পাশাপাশি নৌপথ বেষ্টিত এলাকায় ১৩০ জন কোস্টগার্ড সদস্যরা দায়িত্ব পালন করছে। রয়েছেন ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 

 

Leave a Reply