সর্বশেষ সংবাদ

ইসরাইলকে ১৭ বার বলেছি স্কুলটিতে শরণার্থীরা থাকে: জাতিসংঘ

জাতিসংঘ বলেছে, ইসরাইলকে বহুবার হুঁশিয়ার করে দেয়া সত্ত্বেও তারা গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরের একটি স্কুলে হামলা চালিয়েছে। জাতিসংঘের মুখপাত্র ক্রিস গানেস আজ (বুধবার) বলেছেন, “গোটা বিশ্ব এ হামলায় ক্ষুব্ধ হয়েছে।”

আজ ভোরে ফজরের নামাজের সময় জাবালিয়ায় জাতিসংঘ পরিচালিত স্কুলের ঘুমন্ত শিশুদের ওপর ইহুদিবাদী সেনাদের পাশবিক হামলায় অন্তত ২০ জন নিহত হয়।

গানেস বলেন, জাবালিয়া শরণার্থী শিবিরের এই স্কুলটিতে যে শরণার্থীরা আশ্রয় নিয়েছে তা ইসরাইলকে ১৭ বার জানানো হয়েছে। আজ সকালে পাশবিক হামলাটি চালানোর কিছুক্ষণ আগে বিষয়টি সর্বশেষ ইসরাইলকে জানানো হয়। ইসরাইলি কামানের গোলা স্কুলটিতে আঘাত হেনেছে বলে জাতিসংঘের এ মুখপাত্র জানান।

জাতিসংঘের শরণার্থী ও ত্রাণ বিষয়ক সংস্থা ইউএনআরডাব্লিউএ’র গাজা পরিচালক বব টার্নার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, জাবালিয়ার স্কুলে হামলার জন্য ইসরাইল দায়ী।

এর আগে গাজার অন্য একটি স্কুলে চালানো হামলা অস্বীকার করে তেল আবিব দাবি করেছিল, হামাসের নিক্ষিপ্ত রকেট লক্ষ্যভ্রষ্ট হয়ে স্কুলে পড়েছে। টার্নার বলেন, জাতিসংঘের কর্মীরা ঘটনাস্থল থেকে যে নমুনা সংগ্রহ করেছেন তাতে বোঝা যায়, স্কুলটির উত্তর-পূর্বে মোতায়েন ইসরাইলি সেনারা সেখানে কামানের গোলা নিক্ষেপ করেছে। বর্বর ইহুদিবাদী সেনারা যথারীতি বলেছে, তারা ঘটনাটি তদন্ত করে দেখছে।

Leave a Reply