সর্বশেষ সংবাদ

দেশ নয় টাকা চাই সাকিবের

ডেস্কঃ

* ‘আপনি যেমন টাকার জন্য বাংলাদেশে এসেছেন, আমিও তেমনি টাকার জন্য সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) খেলতে যাব।’indexffd

* ‘প্রয়োজনে আমি বাংলাদেশ দল থেকে অবসর নিয়ে হলেও টি-টোয়েন্টি খেলব।’

প্রকাশ্যে তর্কে জড়িয়ে পড়া সাকিব আল হাসান কিছুদিন আগে বাংলাদেশ দলের হেড কোচ চন্দিকা হাতুরাসিংহের ওপর ঠিক এ ভাষায়ই চড়াও হয়েছিলেন বলে খবর। এ তারকা ক্রিকেটারের এমন ঔদ্ধত্বপূর্ণ বক্তব্য এবং আচরণের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি) লিখিত আকারে জানিয়েছেন জাতীয় দলের শ্রীলঙ্কান কোচ। হাতুরাসিংহের লিখিত অভিযোগের বিষয়টি রাতে নিশ্চিত করেছেন একাধিক বিসিবি পরিচালকও।

এ অভিযোগ পাওয়ার পর বিসিবিও আরো কঠোর। অনাপত্তিপত্র ছাড়া সিপিএল খেলতে রওনা হয়ে যাওয়া সাকিবকে তাই দেশে ফিরে জাতীয় দলের অনুশীলন শিবিরে যোগ দেওয়ার নির্দেশও দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। হেড কোচ অবশ্য সিপিএল খেলার জন্য এ অলরাউন্ডারকে ৩১ জুলাই পর্যন্ত ছাড়তে রাজি ছিলেন। কিন্তু তাতেও সম্মত না হওয়ায় হাতুরাসিংহে এ অলরাউন্ডারকে দেশের প্রতি তাঁর কমিটমেন্টের কথা মনে করিয়ে দিতেই সাকিব ফুঁসে ওঠেন বলে জানা গেছে। দলের অন্যদের সামনেই তর্ক জুড়ে দিয়ে কোচকে উপরোক্ত কথাগুলোও শুনিয়ে দেন। কোচ বিসিবিকে সেসব লিখিত আকারে জানানোর পর আগামী ৭ জুলাই বোর্ডসভায় উঠতে যাচ্ছে সাকিব ইস্যুটি।

যেখানে তাঁর বিরুদ্ধে পাঁচটি অভিযোগ গঠন করা হবে বলেও জানা গেছে বিশ্বস্ত কয়েকটি সূত্রে। এর মধ্যে টিভিতে অশ্লীল অঙ্গভঙ্গি করার বিষয়টিও থাকছে। শ্রীলঙ্কা সিরিজের সময় ওই ঘটনার জন্য তিন ম্যাচের নিষেধাজ্ঞা ভোগ করার পরও এটি বিবেচনায় থাকছে, কারণ গত কয়েক মাসে একের পর এক বিতর্কে জড়িয়েছেন তিনি। পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে দেশের মানুষের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেও বিতর্কিত এ ক্রিকেটার গত মাসেই খেলা চলাকালীন ড্রেসিংরুম থেকে বেরিয়ে গিয়ে দর্শক পিটিয়েছেন। ভারত সিরিজের সময় আরেক ঘটনায়ও হৈচৈ পড়ে গিয়েছিল। সংশ্লিষ্টদের কাউকে কিছু না জানিয়ে হোটেলের রুম পাল্টে অন্য ফ্লোরে চলে যাওয়া নিয়ে আকসুর জিজ্ঞাসাবাদের মুখেও পড়তে হয়েছে বিসিবিকে। সর্বশেষ যোগ হয়েছে অনাপত্তিপত্র ছাড়া দেশ ছাড়ার ঘটনা। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির ম্যানেজার তাঁকে দেশ ছাড়তে পারবেন না জানানোর পরও চলে যাওয়াটা সাকিবের অপরাধের গভীরতা বাড়িয়েছে আরো।

এই পাঁচটি অভিযোগে শুধু সাকিব নন, বোর্ডের কাঠগড়ায় আরো বেশ কয়েকজন ক্রিকেটারও উঠতে চলেছেন বলে জানা গেছে। গত মাসে ভারত সিরিজের ম্যানেজার খালেদ মাহমুদ নাকি তাঁর প্রতিবেদনে অনেকের বিরুদ্ধেই অনুশীলন করতে না চাওয়ার গুরুতর অভিযোগ এনেছেন। অভিযোগ আছে তামিম ইকবালকে নিয়েও। ৫ জুলাই লর্ডসে অবশিষ্ট বিশ্ব একাদশের হয়ে এমসিসির বিপক্ষে ম্যাচের জন্য কেন তিনি ২৭ জুন দেশ ছেড়ে ফিরবেন ১২ জুলাই, সে প্রশ্নও উঠেছে। তাও আবার এমন সময়ে লম্বা ছুটি নিলেন যখন চলছে ওয়েস্ট ইন্ডিজ সফরের অনুশীলন শিবির।

 

Leave a Reply