সর্বশেষ সংবাদ

ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০

বরিশাল বাবুগঞ্জে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলাকে কেন্দ্র করেবাংলাদেশ কৃষি প্রশিক্ষন ইনষ্টিটিউট (রহমতপুর) এর শিক্ষার্থী ও বহিরাগতদেরসাথে সংঘর্ষে ইনষ্টিটিউটের কমপক্ষে ১০ জন শিক্ষার্থী গুরুতর আহত হওয়ার খবরপাওয়া গেছে।BABUGONJ-ATI-PHOTO-2-1024x731

স্থানীয় সূত্রে জানা গেছে , বরিশাল বাবুগঞ্জ উপজেলার রহমতপুরেঅবস্থিত বাংলাদেশ কৃষি প্রশিক্ষন ইনষ্টিটিউটের শিক্ষার্থীরা গতকাল সোমবারগভীর রাতে ইনষ্টিটিউটের হলরুমে বিশ্বকাপ ফুটবল খেলা দেখছিলো। খেলার মধ্যবিরতীতে ৬ষ্ঠ সিমেষ্টারে ছাত্র মোঃ রাকিবুল হাসান বাহিরে বের হলে পূর্বেথেতে ওৎপেতে থাকা বহিরা গত সস্ত্রাসী তাপস লস্কর ,মাসুম,সুজন দত্ত, মেয়রসুমন,সহ বহিরাগত ১০/১৫ জন সন্ত্রাসী ধারালে অস্ত্র ও লাঠিসোটা নিয়েরাকিবুলের উপর অর্তকিত হামলা চালায়। এ সময় রাকিবের ডাকচিৎকারে তার সহপাঠীরাএগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদের উপরও হামলা চালায়। হামলায় ইনষ্টিটিউটেরকমপক্ষে ১০ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

গুরুতর আহতরা শিক্ষার্থীরা হলেন ৬ষ্ঠসিমেষ্টারের রাকিবুল হাসান (২০) আবু সায়েম(২১) দ্বীপ রাজ(১৯) অনিক (১৯)তুহিন। আহতবস্তায় রাকিবকে বরিশাল সেবাচিমে প্রেরন করা হয়েছে,বাকিদেওপ্রাথমিক চিচিৎসা দেওয়া হয়েছে । এসময় সন্ত্রসীরা ক্যাম্পাসে একটি বাস সহএকাডেমিক ভবনে ব্যাপক ভাংচুর ও তান্ডব চালিয়ে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। পরে রাতে বিমান বন্দর থান পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।পুলিশের উপস্থিতি টেরপেয়ে বহিরাগত সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে কৃষি প্রশিক্ষনইনষ্টিটিউটের অধ্যক্ষ ওসমান খান জানান , ঘটনার সময় আমি প্রতিষ্ঠানে ছিলামনা । তবে বহিরাগত সন্ত্রাসীরা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপর হামলা সহএকটি বাস ও একাডেমিক ভবনে ব্যাপক ভাংচুর চালিয়েছে। এতে প্রতিষ্ঠানের ব্যপকক্ষতি সাধিত হয়েছে। তিনি আরো জানান , কর্তৃপক্ষের সাথে সিদ্ধান্ত নিয়ে আইনিব্যবস্থা নেওয়া হবে। বিমান বন্দর থানার, ওসি শাহিদুজ্জামান জানানপরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

 

Leave a Reply