সর্বশেষ সংবাদ

গাজা: নির্লজ্জ অবিচারের শেষ কোথায়???হামলার তীব্রতা বাড়িয়েছে ইসরায়েল, ওবামার সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক :গাজা উপত্যকায় হামলার তীব্রতা বাড়িয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। শনিবার সকালেও বিমান হামলায় অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ১২ দিনে ‘ফিলিস্তিন উপদ্রুত’ এ এলাকায় নিহতের সংখ্যা তিনশ’ ছাড়ালো।

Isrel_bg_775650041

এদিকে গাজা পরিস্থিতি নিয়ে শুক্রবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি বারাক ওবামা।Gaza_1

এ সময় তিনি ইসরায়েলের ‘আত্মরক্ষার’ অধিকারের প্রতি সমর্থন জানিয়ে গাজা উপত্যকায় সাধারণ মানুষ, নারী ও শিশু মৃত্যু অব্যাহতের ঘটনায় বেঞ্জামিন নেতানিয়াহুকে ‘সতর্ক’ করেছেন।

ওবামা বলেন, কোনো দেশই তার সীমান্তে রকেট হামলার মতোর বিষয় মেনে নিতে পারে না।

‘পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র ও আমাদের বন্ধুরা গাজায় সাধারণ মানুষ, নারী ও শিশু মৃত্যু অব্যাহতের ঘটনায়ও উদ্বিগ্ন।’

এই অবস্থার মধ্যেই শনিবার গাজায় সফরের কথা রয়েছে জাতিসংঘের মহাসচিব বান কি মুনের।12

বান কি মুনের এ সফরের উদ্দেশ্য হলো- ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে ‘সংঘাত দূর করে একটি শান্তির পথ’ তৈরির চেষ্টা করা, বলেন জাতিসংঘের রাজনৈতিক বিভাগের প্রধান জেফরি ফ্যাল্টম্যান। খবর: বিবিসি, এএফপি।

শনিবার সকালে গাজার ইমার্জেন্সি সার্ভিসের মুখপাত্র আশরাফ আল-কাদরি গণমাধ্যমকে জানান, গাজার দক্ষিণের শহর খান ইউনিসের একটি মসজিদের পাশে সকালে বিমান হামলায় সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে একজন নারী আছেন।

এছাড়াও স্থল অভিযানে আরো চারজন মারা গেছেন। এ নিয়ে গাজায় নিহতের সংখ্যা ৩০৭ এ দাঁড়িয়েছে বলে দাবি করেন ইমার্জেন্সি সার্ভিসের মুখপাত্র আশরাফ আল-কাদরি।

গত বৃহস্পতিবার থেকে বিমান ও যুদ্ধজাহাজ থেকে ভারি বোমা হামলার পাশাপাশি ইসরায়েলের সীমান্তবর্তী গাজায় ট্যাংক-আর্টিলারি বসিয়ে হামলা চালানো হচ্ছে।

Leave a Reply