সর্বশেষ সংবাদ

সংবিধান ও জনগনের মতামতের ভিত্তিতেই দেশ চলবে

কলাপাড়া প্রতিনিধি : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, বাংলাদেশের সংবিধান ও জনগনের মতামতের ভিত্তিতেই দেশ চলবে। কারও প্রেসক্রিপশনে বাংলাদেশ চলবে না। যারা ধর্মকে পুজিঁ করে রাজর্নীতি করে তাদের এই পৃথিবীতে এবং আখেরাতেও বিচারের সম্মুখীন হতে হবে। তাদের সাথে আওয়ামীলীগ সরকার কোন আপোষ করবেনা।

২০১৩ সালে যারা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে তাদেরকেও যুদ্ধাপরাধীদের মত বিচারের কাঠ গড়ায় দাড়া করানো হবে। রবিবার সকাল সাড়ে দশটায় ‘কুয়াকাটা লাইট হাউস ও কোস্ট রেডিও স্টেশনের’ ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রী এসব বলেছেন। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে যারা হত্যা করেছে তারা কেউ রেহাই পায়নি। রাজাকার-আলবদর- যুদ্ধাপরাধীরাও কোন ছাড় পাবেনা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমুদ্র পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এম জাকিউর রহমান ভুঁইয়া (পিএসসি, বিএন)। অন্যান্যের মধ্যে সাবেক প্রতিমন্ত্রী আলহাজ মাহবুবুর রহমান এমপি, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শেখ সোহরাব হোসেন, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক পৌর মেয়র মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন,ড.এস এম নাজমুল হক প্রকল্প পরিচালক।

নৌপরিবহন মন্ত্রনালয়ের জিএমডিএসএস ও ইন্টিগ্রেটেড মেরিটাইম নেভিগেশন সিষ্টেম প্রকল্পের মাধ্যমে কুয়াকাটার এ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। এতে ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি টাকা।
মন্ত্রী আরো বলেন, লাইট হাউজ ও রেডিও স্টেশন স্থাপন করা হলে সমুদ্রে জেলে ও বিদেশি জাহাজ চলাচলে সুবিধা পাবে এবং সরকারও রাজস্ব পাবে। জেলেরা যাতে সমুদ্রে মাছ ধরার সময় দূর্যোগ পূর্ন আবহাওয়ার সময় মৎস্য বন্দর মহিপুর-আলীপুরের আশ্রয়স্থল শিববাড়িয়া নদী অচিরেই খননের ব্যবস্থা করা হবে।
কুয়াকাটার কর্মসূচি শেষ করে মন্ত্রী কলাপাড়া পৌর শহরে উপজেলা আওয়ামী লীগের এক সভায় যোগদান করেন।

Leave a Reply