সর্বশেষ সংবাদ

বরিশালে হরতালের প্রভাব নেই, আটক ৭

বরিশাল ওয়াচ প্রতিবেদকঃ   জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদন্ড রায়ের প্রতিবাদে ডাকা ৪৮ ঘণ্টার হরতালে প্রথম দিনে তেমন কোন প্রভাব পড়েনি বরিশাল নগরীতে।

বৃহস্পতিবার সকাল ৬টায় হরতাল শুরুর পরে বেলা সাড়ে ১০টা পর্যন্ত নগরীর কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ফলে অনেকটা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে বরিশাল নগরীসহ গোট জেলায়।

তবে সকাল ৮টার দিকে গৌরনদীর আশোকাঠিতে হরতালের সমর্থনে একটি মিছিল বের করার সময় উপজেলা শিবিরের ৫ কর্মীকে আটক করে পুলিশ।

আটকরা হলেন- সবুজ সরদার (১৮), মো. রাসেল (২০), মিরাজ মৃধা (২২) শামীম সরদার (১৯) এবং সালাম সরদার (২০)। বিষয়টির সত্যতা বরিশাল ওয়াচকে নিশ্চিত করেছেন গৌরনদীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম।  এছাড়া নগরীর গোরস্থান রোড থেকে   নগরীর চাদমারী এলাকার বাসিন্দা আবুল বাশার ও ঝালকাঠির শহিদুল ইসলাম  নামে  ২ জন জামায়াত কর্মীকে আটক করা হয়েছে বলে কোতোয়ালী পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে হরতালে ভাঙচুর আশঙ্কায় দূড়পাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে বরিশাল জেলা মালিক সমিতি। কিন্তু অভ্যন্তরীণ রুটগুলোতে বাস চলাচল প্রতিদিনের স্বাভাবিক রয়েছে। তবে যাত্রী সংখ্যায় কম হওয়ায় নিধারিত সময়ে গন্তব্যে বাস ছেড়ে যেতে একটু বিলম্ব হচ্ছে। নগরীর অভ্যন্তরে থ্রি হুইলার (মাহেন্দা) যানবাহনগুলো চলাচল করতে দেখা গেছে। পাশাপাশি অভ্যন্তরীণ নৌ রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে হরতালে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বরিশাল নগরীতে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। পাশাপাশি মহল্লা বিশেষ টহল দিতে দেখা গেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) -৮ ও আমর্ড পুলিশের সদস্যদের।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশানর মো. শামসুদ্দিন বরিশাল ওয়াচকে জানান, নগরীর আইনশৃংখলা রক্ষায় গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ৬শ’ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

বরিশাল জেলা পুলিশ সুপার (এসপি) একেএম এহসান উল্লাহ বরিশাল ওয়াচকে জানান, জেলার ১০থানার আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৮শ’ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকে কাজ করছে গোয়েন্দা পুলিশের একাধিক টিম।

Leave a Reply