সর্বশেষ সংবাদ

বর্ণাঢ্য আয়জনের মধ্যে দিয়ে বরিশালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য আনন্দর‌্যালী ও সমাবেশের মধ্যদিয়ে বরিশালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় জেলা ও মহানগর বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে অনুশ্তিথ সমাবেশে সভাপত্বি করেন জেলা দক্ষিণ বিএনপি সভাপতি এবায়দুল হক চাঁন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির মৎস্য বিষয়ক সম্পাদক বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল বলেন, স্বৈরাচার আওয়ামীলীগ সরকার বিচার বিভাগ, সংবাদপত্র এবং দেশের মানুষের ভোটের স্বাধীনতা হরণ করেছে। তাই অতীতে এক দলীয় শাসন ব্যাবস্থা বাকশাল থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যেমন বহু দলীয় গণতন্ত্রের প্রবর্তন করেছিলেন, ঠিক তেমনি খালেদা জিয়ার নেতৃত্বে এই সরকারকে হটিয়ে নিরপেক্ষ নির্বাচনের মধ্যদিয়ে ফের গণতন্ত্র কায়েম করতে হবে। এসময় তিনি নেতা কর্মীদের সরকার পতনের আন্দোলন জোরদার করতে মাঠে থাকার আহবান করেন।

বক্তব্য রাখেন, জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খান, নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, নগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামরুল আহসান শাহিন সহ অন্যরা। এরপর একটি র‌্যালী নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে সকাল সাড়ে দশটায় একই স্থান থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ করে  উত্তর জেলা বিএনপি। এখানে  উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ এবং সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান বক্তব্য রাখেন। পরে তারা আনন্দ শোভাযাত্রা বের করেন।

Leave a Reply