সর্বশেষ সংবাদ
জিয়ানগরে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিলের দাবি

জিয়ানগরে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিলের দাবি

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের জিয়ানগরে ভূয়া মুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

রোববার জিয়ানগর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে উপজেলার ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিল করে এবং যারা অবৈধভাবে ভাতা ও রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ভোগ করছে তাদেরকে তালিকা থেকে বাদ দিয়ে আইননানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান আয়োজক মুক্তিযোদ্ধারা।

এছাড়া প্রকৃত মুক্তিযোদ্ধা যারা তালিকাভুক্ত হয় নি তাদের তালিকাভুক্ত করার দাবি জানান তারা। মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ হাওলাদার জানান, যুদ্ধ পরবর্তী সময় অত্র থানায় সর্বোচ্চ ৫০/৫৫ জন মুক্তিযোদ্ধা ছিল।

বিভিন্ন সরকারের সময় তালিকা বৃদ্ধি হয়ে বর্তমানে ১০১ জন মুক্তিযোদ্ধা হিসেবে ভাতা ও সরকারি সুযোগ-সুবিধা গ্রহণ করছে। এ বিষয়ে ইতিপূর্বে মক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে আবেদনসহ ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা দেয়া হয়েছে।

ওই তালিকা মন্ত্রণালয় থেকে পিরোজপুর ডিসি বরাবরে প্রেরণ করা হয়। এরপর জেলা প্রশাসক  উপজেলা নির্বাহী অফিসারের কাছে তদন্ত দেয়ার কারণে তিনি উপজেলা সমাজ কল্যাণ অফিসার মো. মহিউদ্দিনকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দিলে সে সঠিকভাবে তদন্ত করছে না বলে দাবি জানান প্রকৃত মুক্তিযোদ্ধারা।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা এম. এ. মোতালেব মুক্তিযোদ্ধাদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আ. লতিফ হাওলাদার, মোসলেম আলী, মোশারেফ হোসেন হাওলাদার ও আবুল হাশেম প্রমুখ।

Leave a Reply