সর্বশেষ সংবাদ

ঝালকাঠি পৌর মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ঝালকাঠি: ঝালকাঠি পৌরসভার মেয়র আফজাল হোসেনের সংবাদ সম্মেলনের পর তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ১০ কাউন্সিলর।

মঙ্গলবার (১৪ অক্টোবর) দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কাউন্সিলর রেজাউল করিম জাকির।

লিখিত বক্তব্যে রেজাউল করিম জাকির দাবি করেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক সাময়িক বরখাস্ত হওয়া ঝালকাঠি পৌরসভার মেয়র আফজাল হোসেন শনিবার (১১ অক্টোবর) পৌরসভার সভা কক্ষে সংবাদ সম্মেলনে যে তথ্য উপস্থাপন করেছেন তা মিথ্যা ও ভিত্তিহীন।

মেয়র আফজাল যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ও কোনো প্রকার পরিমাপ এবং মূল্য নির্ধারন না করে বিপুল সংখ্যক সরকারি গাছ বিক্রি করে দিয়েছেন।

এছাড়াও যোগাযোগ মন্ত্রণালয়ের সরকারি প্রজ্ঞাপন উপেক্ষা করে ব্যাটারি চালিত অটোরিকশা প্রতি ৪০ থেকে ৫০ হাজার টাকা উৎকোচ নিয়ে প্রায় ৪শ’ লাইসেন্স দিয়েছেন।

এ ব্যাপারে পৌরসভার মেয়র আফজাল হোসেন বলেন, পৌরসভার উন্নয়ন ব্যাহত করার জন্য ১০ কাউন্সিলর জোট হয়ে বিভিন্ন দপ্তরে আমার বিরুদ্ধে তাদের মনগড়া অভিযোগ করেছেন। যার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। এরকম একটি মিথ্যা অভিযোগ স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দাখিল করেন। পরে মন্ত্রণালয় জেলা প্রশাসককে এ অভিযোগ তদন্তের নির্দেশ দেন। তদন্ত করে ১০ কাউন্সিলরদের দেওয়া অভিযোগের কোনো সত্যতা পায়নি মর্মে মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এর পরে রহস্যজনক ভাবে ওই মহলটি গত ২ অক্টোবর আমাকে সাময়িক বরখাস্তের কথা জানিয়ে জেলা প্রশাসক বরাবরে একটি ফ্যাক্সবার্তা পাঠানোর ব্যবস্থা করেন। ওই ১০ কাউন্সিলর বিভিন্ন সময় আমার কাছে ১০ লাখ টাকা দাবি করেন। তাদের দাবিকৃত টাকা পরিশোধ না করায় তারা আমার ওপর ক্ষিপ্ত হয়ে এ ষড়যন্ত্র করেছেন।

Leave a Reply