সর্বশেষ সংবাদ
পিরোজপুরে বিদ্যুৎ উন্নয়ন কমিশনের মতবিনিময় সভা

পিরোজপুরে বিদ্যুৎ উন্নয়ন কমিশনের মতবিনিময় সভা

পিরোজপুর প্রতিনিধি: বাগেরহাটের রামপালে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হলে সুন্দরবনের পার্শ্ববর্তী এলাকার পরিবেশের কোনো ক্ষতি হবে না। এটি মাথায় রেখেই বর্তমান সরকার দক্ষিণাঞ্চলের এ এলাকায় ভারতের সহায়তায় কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের চেয়ারম্যান আব্দুর রব শনিবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রসঙ্গে তিনি বিশ্বের বিভিন্ন দেশের এ জাতীয় বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের বিভিন্ন উদাহরণ টেনে বলেন, অনেক পরীক্ষা নিরীক্ষা শেষে বাতাসে যাতে অতিরিক্ত কার্বন নির্গত না হয় সে জন্য বিশ্বের অনেক দেশের চেয়ে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ধোয়া নির্গমণের চিমনি ২৭৫ ফুট উচ্চতায় নির্মাণ করা হবে।

তিনি অারো বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত জনগণের দোড়গোড়ায় ২০২০ সালের মধ্যে প্রতি বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষে সরকার বিদ্যুৎ উৎপাদনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক ছিদ্দিকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) মো. লোকমান হোসেন, ওজোপাডিকোর জেনারেল ম্যানেজার গৌরাঙ্গ পান্ডেসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ,  জেলা সদরের ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply