সর্বশেষ সংবাদ
স্কুলছাত্রী ধর্ষণের প্রতিবাদে মঠবাড়িয়ায় মানববন্ধন

স্কুলছাত্রী ধর্ষণের প্রতিবাদে মঠবাড়িয়ায় মানববন্ধন

পিরোজপুরের মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণীর ছাত্রী ফাতিমা আক্তার ইতি (৯) কে ধর্ষনের পর হত্যার ঘটনায় হত্যাকারীদের অবিলম্বে ফাঁসির দাবীতে প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন করেছে সম্মিলিত শিক্ষক সমাজ , শিক্ষার্থী ও এলাকাবাসীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন।

আজ রোববার বেলা ১১ টায় উপজেলার ৯টি স্থানে একযোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শতাধীক প্রাথমিক বিদ্যালয়, ৬০টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা এবং ৭টি কলেজের প্রায় ২০ সহস্রাধীক শিক্ষার্থীসহ সাধারন জনতা এতে অংশ নেয়। বেলা ১১ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত স্থায়ী এ মানববন্ধন চলাকালে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রধান মানববন্ধনটি অনুষ্ঠিত হয় মঠবাড়িয়া পৌরসভার মূল সড়কে। মানববন্ধনে ইতির ধর্ষক ও হত্যাকারী স্বপন ও সুমনের ফাঁসির দাবী জানানো হয়।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, মঠবাড়িয়া সম্মিলিত শিক্ষক সমাজের আহবায়ক মোঃ মোস্তফা জামান খান, জেলা মানবাধিকার কমিশনের সভাপতি জাহাঙ্গির হোসেন নান্না পোদ্দার, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান সহ রাজনৈতিক,সামাজিক, সাংবাদিক ও এনজিও প্রতিনিধি।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর মঠবাড়িয়ার বুখইতলা গ্রামের বান্ধবপাড়া হাতেমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুলমাঠ থেকে ধরে নিয়ে গিয়ে স্থানীয় দুই বখাটে স্বপন ও সুমন তাকে ধর্ষণ করে পরে গলা টিপে হত্যা করে লাশ গ্রামের একটি বাগানে ফেলে রাখে। ওই ঘটনায় এলাকাবাসী ও শিক্ষক-শিক্ষার্থীদের ক্ষোভের মুখে অভিযুক্ত দুই বখাটেকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে এ ঘটনায় নিহত শিশুটির বাবা মো. ফুল মিয়া বাদী হয়ে মঠবাড়িয়া থানায় মামলা করেন।

Leave a Reply