সর্বশেষ সংবাদ

আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০

মিজানুর রহমান সোহেল: ভোলার মনপুরায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও বিক্ষুদ্ধ সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন।

বুধবার সকাল সোয়া ৯টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে ফের সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের একটি সূত্র জানায়, দশ বছর পর বুধবার মনপুরা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার কথা রয়েছে। এ সম্মেলনকে কেন্দ্র করে পদ-প্রত্যাশীদের মধ্যে গত কয়েক দিন থেকেই উত্তেজনা চলছিল।

সকালে এনিয়ে সম্পাদক পদে মো. জাকির হোসেন ও শাহরিয়ার দ্বীপক চৌধুরী গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়।

সম্মেলনে আধিপত্য বিস্তার নিয়ে উভয় পক্ষের মধ্যে বাক-বিতণ্ডার পর ইটপাটকেল, নিক্ষেপ, ধাওয়া- পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হন।

খবর পেয়ে মনপুরা থানার বিপুল সংখ্যক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালিয়েছে। সকাল ১০টা পর্যন্ত থেমে থেকে এ সংঘর্ষ চলছিল।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘পরিস্থিতি শান্ত করতে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে।’

ঘটনাস্থল থেকে ভোলার সহকারী পুলিশ সুপার মাহাফুজুর রহমান জানান, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। ফের সংঘর্ষের আশঙ্কায় সম্মেলন কেন্দ্রে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply