সর্বশেষ সংবাদ
নগরীতে আইএইচটির শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশসহ আহত ৩০

নগরীতে আইএইচটির শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশসহ আহত ৩০

মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের দ্বিতীয় শ্রেণীর পদমর্যদাপ্রদানসহ ১০ দফা দাবিতে বরিশালে সড়ক অবরোধকারী ইনস্টিটিউট অ্যান্ড হেলথটেকনোলজি (আইএইচটি) শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ।

এসময় শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। লাঠিচার্জ ওইটের আঘাতে দুই পুলিশ কনস্টেবলসহ ৩০ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদেরশের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় তিনশিক্ষার্থীকে আটক করে পুলিশ।

নগরীর বান্দ রোড শেবাচিম হাসপাতালের সামনে বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আন্দোলনেনেতৃত্ব দেওয়া আইএইচটি শিক্ষার্থী মো. হোসেন জানান, মেডিকেল টেকনোলজিস্ট ওফার্মাসিস্টদের দ্বিতীয় শ্রেণীর পদমর্যদার দাবিতে কিছুদিন ধরে তারাধারাবাহিকভাবে আন্দোলন করে আসছিলেন। সকালে তারা শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশকরছিলেন। কিন্তু পুলিশ বিনা উস্কানিতে তাদের ওপর নির্বিচারে লাঠিচার্জকরায় ৩০ শিক্ষার্থী আহত হন। লাঠিচার্জে তাদের শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশপণ্ড হয়ে যায়।

বরিশাল নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খানপিপিএম জানান, রাস্তা অবরোধ করে দাবি আদায় হয় না। দাবি আদায়ের জন্য যথাযথকর্তৃপক্ষের কাছে যেতে হয়। এর আগেও তারা সড়ক অবরোধ করেছিল। তখন তাদেরবুঝিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছিল।

তিনি জানান, সকালে সড়ক অবরোধকালে পুলিশতাদের বোঝাতে গেলে শিক্ষার্থীরা অনাকাঙ্ক্ষিত আচরণ করে। জনগণের চলাচলেরসুবিধার্থে পুলিশ বল প্রয়োগ করতে বাধ্য হয়।

 

Leave a Reply