সর্বশেষ সংবাদ

পিরোজপুরে তারেক রহমানের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা

সোমবার দুপুরে পিরোজপুর জেলা পাপলিক প্রসিকিউটর (পিপি) ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট খান মোঃ আলাউদ্দীন পিরোজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবুল বাশার এর আদালতে তারেক রহমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার শুনানি শেষে আদালত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে গ্রেফতারের আদেশ দেন, বলে জানান আলাউদ্দীন।
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার প্রতিবাদে পিরোজপুরের মুক্তিযোদ্ধারা সোমবার সকালে শহরের ক্লাব রোডে একটি মানববন্ধনের আয়োজন করেন। এ মানববন্ধনে জেলার বিভিন্ন উপজেলা থেকে মুক্তিযোদ্ধারা অংশগ্রহন করেন। মানববন্ধনে
বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাস্তির দাবি করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদেও কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, ডেপুটি কমান্ডার মোঃ হারুন অর রশীদ, মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টু, সদর উপজেলা কমান্ডার খোকন তালুকদার, জিয়ানগর উপজেলা কমান্ডার মোঃ বেলায়েত হোসেন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, যুদ্ধকালীন সময় তারেক রহমান ছিলেন একটি শিশু মাত্র। সে কিভাবে বুঝবে কে মুক্তিযোদ্ধা আর কে রাজাকার। বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্ব ছাড়া বাংলাদেশের স্বাধীনতা সম্ভব ছিল না। তাছাড়া এই দেশ স্বাধীন না হলে তারেক রহমানের মা-বাবা রাষ্ট্রপতি কিংবা প্রধানমন্ত্রী হতে পারত না। বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার প্রতিবাদে বক্তারা তারেক রহমানের কঠোর শাস্তি দাবি করেন।
মানববন্ধন শেষে পিরোজপুরের জেলা প্রশাসক এ.কে.এম. শামিমুল হক সিদ্দিকী’র কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।

Leave a Reply