সর্বশেষ সংবাদ
বরিশালে বিজয় দিবসের কর্মসূচি ঘোষণা করেছেন জেলা প্রশাসক

বরিশালে বিজয় দিবসের কর্মসূচি ঘোষণা করেছেন জেলা প্রশাসক

 ডেস্ক রিপোর্ট: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই দিনব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বুধবার বরিশালের জেলা প্রশাসক শহীদুল আলম প্রেরিত এক নিমন্ত্রণ পত্রের মাধ্যমে জানানো হয়, আগামী ১৫ ও ১৬ ডিসেম্বর এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানসূচিতে রয়েছে, ১৫ ডিসেম্বর সকাল ১০টায় শহীদ মুক্তিযোদ্ধা এডিসি কাজী আজিজুল ইসলাম স্মরণে প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার প্রথম ম্যাচে বরিশাল জেলা প্রশাসন একাদশ ও বরিশাল সিটি করপোরেশন একাদশ ও দ্বিতীয় ম্যাচ বরিশাল জেলা ইলেকট্রনিক মিডিয়া একাদশ ও বরিশাল জেলা প্রিন্ট মিডিয়া একাদশের মধ্যে অনুষ্ঠিত হবে।

পরদিন ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের পূর্ব মূহুর্তে পুলিশ লাইনস মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শূভ সূচনা করা হবে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি-বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত,  ও ব্যক্তি মালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। একই সময়ে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

সকাল ৭টায় নগরীর ত্রিশ গোডাউন এলাকায় অবস্থিত বধ্যভূমি অভিমুখে পদযাত্রা করে স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হবে।

সকাল ৯টায় বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা  উত্তোলন এবং কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী করা হবে। সেখানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অভিবাদন গ্রহণ করবেন বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা মো. গাউস।

সকাল ১০টা থেকে বিনামূল্যে প্লানেট ওয়ার্ল্ড শিশুপার্ক দর্শন, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ চলচিত্র প্রদর্শন করা হবে। ১১টায় শিশু একাডেমিতে শিশুদের দেশাত্মবোধক গান ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সাড়ে ১১টায় বঙ্গবন্ধু উদ্যানে জেলা পর্যায়ে বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করা হবে।

দুপুরে বরিশালের বিভিন্ন হাসপাতাল, জেলখানা, এতিমখানা, সরকারি শিশু সদন, দুস্থ মহিলাদের আশ্রয়কেন্দ্রসহ অনুরুপ প্রতিষ্ঠানসমুহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

দুপুর আড়াইটায় বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নারীদের ক্রীড়া অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩টায় সেখানে এনজিও একাদশ ও বীর মুক্তিযোদ্ধা একাদশের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

অপরদিকে, এদিন দুপুর ১টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বরিশাল বিআইডব্লিউ ঘাটে বাংলাদেশ নৌ‍বাহিনীর জাহাজ সবার দর্শনের জন্য উন্মুক্ত থাকবে।

সন্ধ্যা সাড়ে ৬টায় অশ্বিনী কুমার টাউন হলে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

Leave a Reply