সর্বশেষ সংবাদ
বিএনপির মিছিলে পুলিশি বাধা, গাড়ি ভাঙচুর।।আটক-৩

বিএনপির মিছিলে পুলিশি বাধা, গাড়ি ভাঙচুর।।আটক-৩

এম।সাইফুলঃরাজধানীর বকশীবাজারের ঘটনার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশালে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে শহরের গীর্জা মহল্লায় একটি প্রাইভেট ও একটি মাইক্রোবাস ভাঙচুর করে।

শহরের অশ্বিনী কুমার হলের পাশে দলীয় কার্যালয়ের সামনে শুক্রবার সকাল সাড়ে ১০টায় বিএনপি প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশ শেষে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁনের নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় সমাবেশ করা হয়। এ সময় উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে তারা মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পুলিশি বাধায় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে নগরীরর গীর্জ মহল্লায় একটি প্রাইভেট ও একটি মাইক্রোবাস ভাঙচুর করে। এ সময় তিনজনকে আটক করে পুলিশ।

বরিশাল উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান জানান, গাড়ি ভাঙচুরের সময় তিনজনকে আটক করেছে পুলিশ। এখন পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় বুধবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে বকশীবাজারের অস্থায়ী বিশেষ আদালতের বাইরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় চানখাঁরপুল, নাজিমউদ্দিন রোড, বকশীবাজার, পলাশী মোড়সহ আশপাশের পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এ ঘটনার প্রতিবাদে সারাদেশে শুক্রবার বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি।

Leave a Reply