সর্বশেষ সংবাদ
মুসলিম থেকে হিন্দুতে ধর্মান্তর : তোপের মুখে বিজেপি

মুসলিম থেকে হিন্দুতে ধর্মান্তর : তোপের মুখে বিজেপি

ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশে গত সোমবার প্রায় ২০০ লোক মুসলিম থেকে হিন্দুতে ধর্মান্তরের ঘটনায় বুধবার পার্লামেন্টের উভয় কক্ষে বিরোধীদের তোপের মুখে পড়েছে বিজেপি। অভিযোগ রয়েছে, আরএসএস’র সঙ্গে সম্পৃক্ত একটি দল নানা প্রলোভন দেখিয়ে গরিব মুসলিমদের ধর্মান্তরিত করছে। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

ভারতের লোকসভা ও রাজ্যসভায় বুধবার বিরোধী দলগুলোর সংসদ সদস্যরা এ ঘটনায় ক্ষমতাসীন বিজেপি (ভারতীয় জনতা পার্টি) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে ব্যাখ্যা দাবি করেছে।

আগ্রার তাজমহল শহরের একটি বস্তির ৫৭টি মুসলিম পরিবারকে ধর্মান্তরিতের ঘটনায় ওই এলাকার এক বাসিন্দা পুলিশের কাছে প্রাথমিক অভিযোগ (এফআইআর) দায়ের করেছেন।

হিন্দু হিসেবে ধর্মান্তরিত হওয়া এক ব্যক্তি বলেন, ‘আমাদের বলা হয়েছে ধর্মান্তরিত হলে রেশন কার্ড, ঘর-বাড়ি দেওয়া হবে এবং পুলিশ আমাদের হেনস্তা করবে না। আমরা গরিব। আমাদের আর কী করার আছে?’

আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) ও বাজরাং দলের সঙ্গে সংশ্লিষ্ট ধর্ম জাগরণ সমন্বয় বিভাগ নামে একটি সংগঠন এ ধর্মান্তরণের কাজ করছে।

সংগঠনটি দাবি করেছে, এটা ধর্মান্তকরণ নয়, পুনর্ধর্মান্তকরণ প্রক্রিয়া। ওই ধর্মান্তরিতরা ৩০ বছর আগে হিন্দু থেকে মুসলিম হয়েছিল বলে দাবি করেছে সংগঠনটি।

 

Leave a Reply