সর্বশেষ সংবাদ
বরগুনায় এসপির বিরুদ্ধে স্ত্রীর মানববন্ধন ও স্মারকলিপি পেশ

বরগুনায় এসপির বিরুদ্ধে স্ত্রীর মানববন্ধন ও স্মারকলিপি পেশ

বরগুনা: স্ত্রী নির্যাতনের বিচার দাবিতে সাবেক পুলিশ সুপার (এসপি) হাবিবুর রহমানের বিরুদ্ধে মানববন্ধন করেছে বরগুনার বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন। রোববার সকাল ১০ টায় বরগুনা জেলা বার এসোসিয়েশনের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে হাবিবুর রহমানের স্ত্রী হালীমাও উপস্থিত ছিলেন।

মনববন্ধনে হালীমা দাবি করেন, যৌতুক দাবিতে স্বামী সাবেক পুলিশ সুপার হাবিবুর রহমান তাকে মানসিক ও শারীরিক নির্যাতন করে আসছিলেন। নির্যাতন সহ্য করতে না পেরে তিনি বরগুনা আদালতে নারী নির্যাতনের মামলা করেন। সেই মামলায় হাবিবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। যা এখনও বহাল রয়েছে।

মাবনবন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর বরগুনা জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ২২ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এটিএম মাহবুব-উল করিমকে শারীরিকভাবে লাঞ্ছিত, গালিগালাজ ও পিস্তল দেখিয়ে হত্যার হুমকি দেন লৌহজং থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. এমদাদ। তার বিরুদ্ধে সরকারি কাজে বাধা, নির্বাচনী মালামালসহ প্রয়োজনীয় কাগজপত্র নষ্ট করার অভিযোগ আনা হয়। এ ঘটনায় ওই কর্মকর্তার বিরুদ্ধে নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ সত্ত্বেও মামলা নেননি পুলিশ সুপার হাবিবুর রহমান।

হাবিবুর রহমান এর আগে মুন্সিগঞ্জে পুলিশ সুপারের (এসপি) দায়িত্ব পালন করেন। এসব অভিযোগের ভিত্তিতে গত বছরের এপ্রিলে তাকে প্রত্যাহারে করে নেয়া হয়। সরকারি আদেশ না মানা ও অসদাচরণের অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। মামলা চলমান অবস্থায় বর্তমানে এসপি হাবিবুর পুলিশ সদর দপ্তরে সংযুক্ত আছেন।

Leave a Reply