সর্বশেষ সংবাদ

বরিশালে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারিতে শান্তিপূর্ণভাবে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি-জামায়াত জোটের চলমান অবরোধের মধ্যে বরিশালে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ৯টায় সারাদেশের সঙ্গে একযোগে বরিশালের ১৩৫টি কেন্দ্রে শুরু হওয়া এ পরীক্ষা চলে বেলা ১২ টা পর্যন্ত।

এ বছর বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৭০ হাজার আটশ’ ছয় শিক্ষার্থী।পরীক্ষা চলাকালে সকালে বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো, জিয়াউল হক নগরীর হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি সংবাদিকদের জানান, সবকটি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ করতে বোর্ডের নিজম্ব পাঁচটি সহ জেলা ও উপজেলা পর্যায়ে ১৩টি
ভিজিল্যান্স টিম কাজ করছে। প্রতিটি পরীক্ষাকেন্দ্রের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে
প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হয়েছে।

এসময় তিনি শিক্ষার্থীদের আতংক ও উৎকন্ঠা দূর করতে পরীক্ষার সময় হরতাল-অবরোধের মত
ধ্বংসাত্মক কর্মসূচী প্রত্যাহারের আহ্বান জানান।

এদিকে পরীক্ষাকে কেন্দ্র করে সকাল থেকেই কেন্দ্রগুলো আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে রয়েছে। পরীক্ষা কেন্দ্রের বাইরে সাদা পোশাকেও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান করছেন। পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তা সম্পর্কে জানতে চাইলে বরিশাল জেলা পুলিশ সুপার একেএম এহসানউল্লাহ বরিশাল ওয়াচ ডট কম কে জানান, সকাল থেকেই বরিশালের প্রতিটি পরীক্ষা কেন্দ্রে ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পাশাপাশি জেলার গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টে একাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গঠিত এলিট ফোর্স টহল দিচ্ছে। সকাল থেকে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মু. শাহ আলমগীর বরিশাল ওয়াচ ডট কমকে বলেন, কেবল আইনশৃংখলা বাহিনী নয়, প্রতিটি কেন্দ্রের বাহিরে শিক্ষকদের নিয়েও একটি করে মনিটরিং টিম কাজ করছে। তারা পরীক্ষার্থীদের যাতায়াতে যে কোন সমস্যায় সহায়তা করতে প্রস্তুত রয়েছে।

Leave a Reply