সর্বশেষ সংবাদ
বিষখালী নদীতে ট্রলারডুবি,  নিখোঁজ-১

বিষখালী নদীতে ট্রলারডুবি, নিখোঁজ-১

নিজস্ব প্রতিবেদকঃ  বরগুনার পাথরঘাটার বিষখালী নদীতে দুই ট্রলারের সংঘর্ষে এফবি ইয়াহিয়া নামের একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। দুর্ঘটনার ছয় ঘন্টা পর সাত জেলে উদ্ধার হলেও ট্রলার ও মো. ছলেমান নামের এক জেলে নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে পাথরঘাটা থেকে দশ কিলোমিটার দক্ষিণে বিষখালী নদীর কুমিরমারা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

ফিরে আসা জেলেদের মধ্যে হানিফ মিয়া, বেলাল,ইউসুফ ও ইছাহাকের নাম জানা গেছে। সকল জেলে ও ট্রলার মালিকের বাড়ি পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়িয়া গ্রামে।

দুর্ঘটনাস্থল থেকে ফিরে আসা জেলেদের বরাত দিয়ে ডুবে যাওয়া ট্রলারের মালিক মো. ইয়াহিয়া জানান, মাছ ধরার জন্য সাগরে যাওয়ার সময় কুমিরমারা এলাকায় বিশ্রাম
নেওয়ার জন্য এফবি ইয়াহিয়া ট্রলারটির শ্রমিকরা নোঙর করে ঘুমিয়ে পড়ে। এক পর্যায়ে রাত দুইটার দিকে অপর একটি ট্রলার দ্রুতগতিতে এসে তাদের ট্রলারটিকে ধাক্কা দেয়।

এ সময় তাদের ট্রলারটি তলা ফেটে গেলে ট্রলারটি ঘটনাস্থলেই ডুবে যায়। প্রায় ছয় ঘন্টা পর মঙ্গলবার সকাল ৮টার দিকে নামবিহীন একটি ট্রলারের জেলেরা সাত জেলেকে উদ্ধার করে। কিন্তু অপর জেলে মো. ছলেমানকে খুজেঁ পাওয়া যায়নি।

জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী  জানান, ‘ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ জেলেকে উদ্ধারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করা হয়েছে, নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।’

Leave a Reply