সর্বশেষ সংবাদ

ব্যাটিংয়ে নেমেছেন তামিম-বিজয়

ওয়ার্ল্ডকাপ ডেস্ক:বিশ্বকাপের ১১তম আসরে বুধবার (১৮ ফেব্রুয়ারি) ক্যানবেরার মানুক ওভাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা। এ আসরের প্রথম ম্যাচ হওয়ায় জয় ভিন্ন কিছুই ভাবছে না লাল-সবুজ জার্সিধারী মাশরাফি বাহিনী।

টস জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ দলের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে এসেছেন বাঁহাতি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এবং ডানহাতি ওপেনার এনামুল হক বিজয়।

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের পরিসংখ্যান আফগানদের দিকেই। মাত্র একটিই ওয়ানডে খেলেছে দুই দল। তবে, খাতা কলমের হিসেবে সে ম্যাচটি আফগানরা জিতলেও দুই দলের পারফর্মমেন্সে টাইগাররাই এগিয়ে। এছাড়া একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে দুই দল। আফগানদের সাথে দুটি ম্যাচই হয়েছে এশিয়ান কন্ডিশনে। যেখানে টি-টুয়েন্টি ওয়ার্ল্ড কাপে টাইগাররা মাত্র ৭২ রানে অল আউট করে আফগানদের। আর এশিয়া কাপের ওয়ানডে ম্যাচটিতে মাত্র ৯০ রানে আফগানদের ৫ উইকেট তুলে নিয়েছিল টাইগাররা। তারপরও হেরেছিল লাল-সবুজরা।

বাংলাদেশ দলঃ তামিম ইকবাল খান, এনামুল হক বিজয়, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাব্বির আহমেদ রুম্মন, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদ্দুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

আফগানিস্তান দলঃ মোহাম্মদ নবী, নওরোজ মঙ্গল, আসঘার স্তানিকজাই, সলিমুল্লা শেনওয়ারি, আফসার জাজাই, নাজিবুল্লাহ জারদান, মিরওয়াইস আশরাফ, হামিদ হাসান, শাপুর জারদান, আফতাব আলম ও জাভেদ আহমাদি।

সূত্রঃবাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply