সর্বশেষ সংবাদ

রবিবার থেকে ফের ৭২ ঘণ্টার হরতাল

নিউজ ডেস্কঃচলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি ফের ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট। রবিবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী এ হরতাল আহ্বান করা হয়েছে।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ২০ দলের পক্ষে হরতালের ঘোষণা দেন।

বিবৃতিতে সালাহ উদ্দিন বলেন, ‘জনগণের প্রত্যাশা ছিল ইতোমধ্যে সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং জনদাবি মেনে নিয়ে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ঘোষণা দিবে। কিন্তু এ ধরনের কোনো লক্ষণ পরিলক্ষিত না হওয়ায় আমরা আবারও একটি নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানাচ্ছি।’

তিনি বিবৃতিতে হরতাল আহ্বানের দাবিগুলো তুলে ধরেন। এতে বলা হয়, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতা-কর্মীকে হত্যা ও গুলি করে পঙ্গু ও আহত করার প্রতিবাদ, দেশব্যাপী বিরোধীদলীয় নেতা-কর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদ, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণের প্রতিবাদে, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অভুক্ত রেখে হত্যার ঘৃণ্য ষড়যন্ত্রের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হল। এ ছাড়াও বিবৃতিতে তিনি সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবি, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতা ও সকল রাজবন্দীর মুক্তির দাবি জানান।

Leave a Reply