সর্বশেষ সংবাদ

ভারতের কূটনৈতিক চাল: নিরাশ বাংলাদেশ, নিরাশ লোটাস কামাল

বার্তা ডেস্ক: বিশ্বকাপ উপলক্ষ্যে বেশ কয়েকদিন আগেই অস্ট্রেলিয়া গিয়েছিলেন আইসিসি সভাপতি আহম মুস্তফা কামাল (লোটাস কামাল)।

আইসিসির রীতি অনুযায়ী বিশ্বকাপ চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেন সভাপতি। নিকট অতীতেও তাই হয়েছে। আর সেই মাহেন্দ্রক্ষণের কথা ভেবে রোমাঞ্চিত লোটাস কামালকে বহুবার দেখেছে বাংলাদেশের ক্রীড়াঙ্গন।

কিন্তু ভারতের কুটচালে এ যাত্রা হতাশ হতে হচ্ছে বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রীকে।

কাল রোববার মেলবোর্নে বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড মুখোমুখি হবে যেই ম্যাচে। চ্যাম্পিয়নদের হাতে ট্রফিটা নাকি এবার তুলে দিবেন আইসিসি চেয়ারম্যান ভারতের এন শ্রীনিবাসন।

শনিবার এমনই সংবাদ পরিবেশন করেছে টাইমস অব ইন্ডিয়া। ইতোমধ্যে মেলবোর্নে পৌঁছে গেছেন শ্রীনিবাসন। তবে পুরস্কার অনুষ্ঠানে লোটাস কামাল থাকছেন।

বাংলাদেশ থেকে লোটাস কামাল আইসিসি সভাপতি হওয়ার প্রক্রিয়া দেখেই ভারত জোর করে সংস্থাটির গঠনতন্ত্র, কাঠামো পরিবর্তন করে। নতুন চেয়ারম্যান পদ তৈরি করে। যেখানে শ্রীনিবাসন নিয়োগ পান।

চ্যাম্পিয়নদের ট্রফি তুলে দেওয়ার আশা তাই পূরণ হচ্ছে না লোটাস কামালের। তাছাড়া কোয়ার্টার ফাইনালে ভারতের বিরুদ্ধে বাংলাদেশের বিপক্ষে বাজে আম্পায়ারিংয়ের কারণে কঠোর বক্তব্য দিয়েছিলেন লোটাস কামাল। আম্পায়ার ও ভারতীয়দের সমালোচনা করেছিলেন তিনি।

তারপরই আইসিসি তার উপর বিরাগভাজন হয়ে পড়ে। এমনকি শ্রীনিবাসন ও সিইও ডেভ রিচার্ডসন সংবাদ সম্মেলনে লোটাস কামালের প্রতি বিষোদাগার করেন।

Leave a Reply