সর্বশেষ সংবাদ

মা সমাবেশে প্রতিটি মা কে আন্তরিক হওয়ার আহবান

আসিফ মানিক, ঝালকাঠি: ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সুলতান হোসেন খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম সরকার ও রাজনীতি থেকে দুর্নীতির মূল উৎপাটনের পদক্ষেপ নিয়ে ছিলেন। কিন্তু ৭৫ এ স্বাধীনতা বিরোধী লুটেরা ও দূর্নীতিবাজরা শতাব্দির জঘন্ন ষড়যন্ত্রের মাধ্যমে তার কন্ঠ থামিয়ে দিয়েছিল। বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার পুনরায় দূর্নীতি বিরোধী যে কার্যক্রম শুরু করেছে তাকে সফল করতে নারী তথা মায়েদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। শিশুর শিক্ষায় ও প্রতিটি সংসার পরিচালনায় মায়ের ভূমিকা অগ্রগণ্য। তাই প্রতিটি মা আন্তরিক ও সচেতন হলে দুর্নীতিমুক্ত সমাজ গড়া সহজ হবে।

বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে মায়েদের সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঝালকাঠি সদর উপজেলাধীন গাবখান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে গতকাল বিকাল ৪টায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেনস্কুল ম্যানেজিং কমিটি (এস.এম.সি)’র সভাপতি মোঃ এনামূল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী খান।

অন্যান্যের মধ্যে সনাক সভাপতি (ভারপ্রাপ্ত) হেমায়েত উদ্দিন হিমু, মায়েদের মধ্যে শিউলি বেগম, মাকসুদা বেগম এবং নাঈমা বেগম বক্তব্য রাখেন। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিঞা আসাদুজ্জামান ও অনুষ্ঠান পরিচালনা করেন কমলেন্দু গুহ। এসময় এসএমসি ও পিটিএ এর সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য ব্যক্তি সহ প্রায় শতাধিক নারী পুরুষ সমাবেশ উপস্থিত ছিলেন।

Leave a Reply