সর্বশেষ সংবাদ

স্বাধীনতা দিবসে এটিএন বাংলায় হানিফ সংকেতের বিশেষ অনুষ্ঠান

ডেস্ক: ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফাগুন অডিও ভিশন নির্মাণ করেছে বিশেষ সংগীতানুষ্ঠান ‘সূর্যোদয়ের গান’। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অভিনেতা ও মুক্তিযোদ্ধা রাইসুল ইসলাম আসাদ।

উপস্থাপনার অংশ ধারণ করা হয় মিরপুর জল্লাদখানায়। ব্যাপক আয়োজনে নির্মিত গানগুলোতে অংশগ্রহণ করেছেন দেশের শীর্ষস্থানীয় সংগীত তারকা সাবিনা ইয়াসমীন, সৈয়দ আবদুল হাদী, এন্ড্রু কিশোর, কিরণ চন্দ্র রায়, শাম্মী আক্তার, আইয়ুব বাচ্চু, সঙ্গে ছিলেন এ প্রজন্মের শিল্পী প্রতীক হাসান ও নির্ঝর।

মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ এবং দেশকে নিয়ে রচিত গানগুলোর মধ্যে তিনটি গানই লিখেছেন প্রখ্যাত গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান। ‘সব কটা জানালা খুলে দাও না…’ গানটি লিখেছেন নজরুল ইসলাম বাবু, সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

আইয়ুব বাচ্চুর গানটির কথা ও সুর তাঁর নিজের। মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা গানগুলোর সুর করেছেন খোন্দকার নূরুল আলম, আলী আকবর রূপু ও হানিফ সংকেত। একটি গানের সংগীতায়োজন করেছেন প্রীতম হাসান।

ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন লোকেশনে গানগুলোর নান্দনিক চিত্রায়ণ করা হয়। অনুষ্ঠানটির নির্দেশনা দিয়েছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি প্রচারিত হবে এটিএন বাংলায় ২৬ মার্চ রাত ৮টায়।

Leave a Reply