সর্বশেষ সংবাদ
আইসিসির কর্তাদের কুকুর বললেন আইরিশ ক্যাপ্টেন

আইসিসির কর্তাদের কুকুর বললেন আইরিশ ক্যাপ্টেন

ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির উপর একের পর ক্ষোভ জমছেই ক্রিকেট খেলুরে দেশগুলোর। এই সংগঠনটি বাংলাদেশকে নিয়ে রীতিমত ছেলেখেলা খেলেছে। এতে করে আইসিসিকে নিয়ে সমালোচনা হচ্ছে বিশ্বজুড়েই।

এবার আগামী বিশ্বকাপে দশ দল নিয়ে খেলার জন্য আইসিসির সিদ্ধান্তকে মোটা মাথার পরিকল্পনা আখ্যা দিয়ে একহাত নিলেন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। সংস্থার কতিপয় কর্মকর্তাকে কুকুর বলেও উপাধি দিলেন তিনি!

এক সংবাদ সম্মেলনে এই ক্রিকেটার মুখ খুলে বললেন, ‘গেলো বিশ্বকাপে আয়ারল্যান্ডের হারের জন্য প্রার্থনা করেছে আইসিসির বেশ কয়েকজন ঊর্ধ্বতন ‘কুকুর’।

আইরিশ অধিনায়ক বলছেন, ‘আমরা যেন শেষ আটে না আসতে পারি এজন্য রীতিমত এই কাণ্ড করেছে তারা। আমরা শেষ আটে আসলে আইসিসির দশ দলের বিশ্বকাপ থিউরি বানাতে ঝামেলা হতো।’ খবর স্পোর্টিংলাইফডটকমের।

আইরিশ অধিনায়ক আরো বলেন, ‘আমরা জানতাম ভালো খেলার বিকল্প নেই এবং আমাদের সেরাটাই আমরা খেলেছি। আমরা বিশ্বকাপে দেখিয়ে দিয়েছি আইরিশরা ক্রিকেটে কী করে দেখাতে পারে। কিন্তু আমাদের শঙ্কা ছিল, হয়তো সামনের খেলাগুলো আমাদের নাও খেলা হতে পারে। কারণ আইসিসি যেন বন্দুক তাক করে রেখেছিল আমাদের বিশ্বকাপ থেকে বিদায় করতে।’

আইসিসি বলছে, সবার জন্য নাকি সামনের বিশ্বকাপে সমান সুযোগ থাকছে। আসলে এটা ভাওতাবাজি,’ এমনটাই মনে করছেন পোর্টারফিল্ড।

গেল বিশ্বকাপে গ্রুপ পর্বে থেকে বাদ পড়ে আয়ারল্যান্ড। তবে গ্রুপ পর্বে ছয়টির তিনটিতে জয় পেয়েছে তারা। এরমধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩শ’র উপরে রান তাড়া করে ম্যাচ জিতে বিশ্বকাপের উদীয়মান তারকা দলে পরিণত হয় আইরিশরা।

উল্লেখ্য, ২০১৯ সালে আইসিসির সদস্য আট দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। দলগুলো হলো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। বাকি দুটি স্থানের জন্য লড়বে বাংলাদেশ, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ের মতো সহযোগী দেশগুলো।

Leave a Reply