সর্বশেষ সংবাদ
কে হচ্ছেন ববি’র নতুন ভিসি

কে হচ্ছেন ববি’র নতুন ভিসি

ববি প্রতিনিধিঃবরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে কে দায়িত্ব পাচ্ছেন- এ নিয়ে চলছে নানা গুঞ্জন। ভিসি হিসেবে দেশের প্রথিতযশা কয়েক শিক্ষাবিদের নাম সরকারের উচ্চপর্যায়ে পর্যালোচনা চলছে। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি যে কোনো মুহূর্তে নতুন ভিসি নিয়োগ দিতে যাচ্ছেন বলে নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।
২০১১ সালের ১৮ এপ্রিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে যোগদান করেন প্রফেসর ড. হারুনর রশিদ। সে অনুযায়ী শুক্রবার তার শেষ কার্যদিবস। এর আগে তিনি ২০১০ সালের ১৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের স্থাপনা নির্মাণের প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একাধিক তথ্যমতে, নতুন ভিসি হিসেবে কয়েক শিক্ষাবিদের নাম সরকারের উচ্চমহলে পৌঁছে গেছে। এদের মধ্যে বিশ্ববিদ্যালয় স্বাধীনতা শিক্ষক পরিষদের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইইআর বিভাগের প্রফেসর ড. এম ওয়াহিদুজ্জামানের নাম শীর্ষে রয়েছে। বরিশালের ঝালকাঠি জেলায় জন্ম নেয়া এ শিক্ষাবিদকে ভিসি করার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রস্তাব রয়েছে। এ অঞ্চলের প্রভাবশালী এক মন্ত্রী ও কয়েক এমপির সুপারিশে শিক্ষা মন্ত্রণালয় ড. ওয়াহিদুজ্জামানকে ভিসি করার প্রস্তাব প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়েছেন বলে জানা গেছে।

 

Leave a Reply