সর্বশেষ সংবাদ
চরফ্যাশনে ৬৯ জেলের জরিমানা, কোটি টাকার জাল জব্দ

চরফ্যাশনে ৬৯ জেলের জরিমানা, কোটি টাকার জাল জব্দ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ ধরার অপরাধে গত এক মাসে চরফ্যাশনে ৬৯ জেলের জেল-জরিমানা ও কোটি টাকার জাল জব্দ করা হয়েছে। চরফ্যাশনে পুলিশ, মৎস্য বিভাগ ও নির্বাহি ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে যৌথ অভিযানে সেই সাথে আরও ৩০টি ট্রলার জব্দ করা হয়।
জব্দকৃত জালের মধ্যে ২০লাখ ৫৫ হাজার টাকা মূল্যের ৮১টি বেহুন্দি জাল, ৫৫লাখ টাকা মূলের এক লাখ কারেন্ট জাল রয়েছে। এছাড়াও ৬৩ জন জেলের জেলের ৩২ হাজার জরিমানা ও ৭ জেলের ১৫দিন করে কারাদন্ড দেয়া হয়। জব্দ করা হয়েছে এক টন জাটকা ইলিশ।

২মার্চ থেকে ৩ এপ্রিল বিকাল পর্যন্ত এসব জাল ও জেলের কারাদন্ড দেয়া হয়। চরফ্যাশন উপজেলা মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান জানান, ইলিশের প্রজনন রক্ষায় ভোলার মেঘনা ও তেুতলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় মাছ ধরা ও জাল ফেলা নিশিদ্ধ করা হয়েছে।

নিশেধাজ্ঞা অমান্য করে জেলেরা যাতে ইলিশ শিকার করতে না পারে সে জন্য মৎস্য বিভাগের সমন্বয়ে পুলিশ ও ম্যাজিষ্ট্রেটেটের টিম অভিযানে নামে। ইলিশ অভয়াশ্রম রক্ষায় ২ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সর্বমোট ১৪টি অভিযান পরিচালনা করা হয়।

এসব অভিযানে কোটি টাকার জাল ছাড়াও জেলেদের জরিমানা ইলিশ ও ট্রলার জদ্ব করা হয়।

উল্লেখ্য, শুধু চরফ্যাশন নয় ইলিশের অভয়াশ্রম রক্ষায় সদর, দৌলতখান, বোরহানউদ্দিন, তজুমদ্দিন, মনপুরা ও লালমোহন উপজেলা থেকে পুলিশ, কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়মিত অভিযান পরিচালনা করছে।

Leave a Reply