সর্বশেষ সংবাদ
ঝালকাঠির ‘মেয়র আফজাল গভীর ষড়যন্ত্রের শিকার’- সংবাদ সম্মেলনে মেয়রপত্নী

ঝালকাঠির ‘মেয়র আফজাল গভীর ষড়যন্ত্রের শিকার’- সংবাদ সম্মেলনে মেয়রপত্নী

ঝালকাঠি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন গভীর যড়যন্ত্রের শিকার উল্লেখ করে এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে মেয়রের পরিবার।

শনিবার বেলা ১১ টায় শহরের আড়ৎদ্দার পট্টিস্থ মেয়রের নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সহযোগিতা ও হস্তক্ষেপ কামনা করেছেন স্ত্রী ফরিদা ইয়াসমিন ছবি। এসময় মেয়রের ছেলে উজ্জল হোসেন লোটাস ও মেয়ে ঈশিতা আক্তার ঈশাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

মেয়রের স্ত্রী ফরিদা ইয়াসমিন ছবি বলেন, ‘একটি স্বার্থন্বেষী মহলের গভীর ষড়যন্ত্রে মেয়র আফজাল হোসেন ও তার পরিবার মিথ্যা মামলায় হয়রাণীর মুখে। পৌরসভা কার্যালয়ে মেয়রের দায়িত্ব পালনে বাধা সৃষ্টির উদ্দেশ্য মিথ্যা মামলা ও জিডি করে তাদের পরিবারকে হয়রাণী করছে স্বার্থন্বেষী মহল।

‘শহরের পালবাড়ী এলাকার কবির হোসেনের মিথ্যা চাঁদাদাবীর মামলায় আদালতে জামিন নামঞ্জুর হওয়ায় ২ মার্চ জেল হাজতে যেতে হয় তার স্বামী আফজাল হোসেনকে। ১২ মার্চ ঐ মামলায় আদালতে জামিন মঞ্জুর হলেও অন্য একটি মিথ্যা মামলায় শ্যোন এ্যারেস্ট দেখানোর কারণে কারাগার থেকে মুক্তি পাননি মেয়র আফজাল।

এসকল ঘটনাকে স্বার্থন্বেষী মহলের গভীর চক্রান্ত উল্লেখ করে মেয়রপতœী বলেন, জামিন পেয়েও কারগার থেকে মেয়র যাতে মুক্ত না হতে পারে সে উদ্দেশ্যেই ষড়যন্ত্রমূলক ভাবে কাউন্সিলর হুমায়ুন কবির ৯ মার্চ অপর মিথ্যা মামলাটি দায়ের করেছে।’
লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, ‘গত ২২মার্চ ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিনপ্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্ত হন আফজাল হোসেন।

কারাগারে থাকার কারণে পৌর মেয়র আফজালকে সাময়িক বরাস্তের আদেশ ৩০ মার্চ প্রত্যাহার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

অন্যদিকে ঐ দিন (৩০মার্চ) মেয়র আফজালসহ তার ৩ ভাই ও বড় ভাইয়ের ছেলেকে আসামী করে গুলিবর্ষণ করার অভিযোগে পৌরসভার ১নং প্যানেল মেয়র প্রনব কুমার নাথ ভানু বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

পৌরসভা কার্যালয়ে গিয়ে আফজাল হোসেন যাতে দায়িত্ব গ্রহন করতে না পারে সেজন্য চক্রান্ত করে মামলা দিয়ে হয়রাণী করা হচ্ছে বলে জানান তিনি।’

অন্যদিকে, ঝালকাঠি সদর থানায় কাউন্সিলর মাহাবুবুজ্জামান স্বপনের দায়ের করা ৩১শে মার্চের জিডিকেও মেয়র পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করার একটি অপপ্রয়াস বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন মেয়রের স্ত্রী ফারজানা ইয়ামিন ছবি।

Leave a Reply