সর্বশেষ সংবাদ
পাকিস্তানকে এক উইকেটে হারালো বিসিবি একাদশ

পাকিস্তানকে এক উইকেটে হারালো বিসিবি একাদশ

ফতুল্লা থেকে: দেশবাসীকে বাংলা নববর্ষের সেরা উপহার দিল বিসিবি একাদশ। নারায়ণগঞ্জের ফতুল্লায় পাকিস্তান ক্রিকেট দলকে এক উইকেটে হারিয়ে দিয়েছে তারা। যুব-টাইগারদের এ জয় বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের হৃদয়পটে ’৯৯ বিশ্বকাপের সুখস্মৃতিকে ফিরিয়ে এনেছে। পাকিস্তানকে ওই ইংল্যান্ড বিশ্বকাপেই নাকানি-চুবানি দিয়ে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ দল।

ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান ২৬৯ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেও তরুণ-তুর্কি সাব্বির রহমানের ঝড়ো শতকে এক উইকেটের শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় বিসিবি একাদশ।

বাংলাদেশ দলের চেয়ে অপেক্ষাকৃত অনেক দুর্বল বিসিবি একাদশের কাছে এই হার তিনটি ওয়ানডে, দু’টি টেস্ট ও একটি মাত্র টি-টোয়েন্টি খেলতে আসা সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের পুরো সফরেই স্নায়ুচাপে রাখবে বলে বিশ্বাস টাইগারভক্তদের।

বুধবার (১৫ এপ্রিল) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান দলপতি আজহার আলী। তার এ সিদ্ধান্ত অযৌক্তিক প্রমাণ হতে দেননি ব্যাটসম্যানরা। ওপেনার মোহাম্মদ হাফিজের ৮৫ ও মিডলঅর্ডার ব্যাটসম্যান ফাওয়াদ আলমের ৬৭ রানে ভর করে তুলে নেন ২৬৮ রান।

বিসিবি একাদশের হয়ে তিন উইকেট নেন শুভাগত হোম, একটি করে উইকেট নেন মোহাম্মদ শহীদ, মুক্তার আলী, জুবায়ের হোসেন, সোহাগ গাজী ও তাইজুল ইসলাম।

২৬৯ রানের চ্যালেঞ্জিং টার্গেটে ব্যাট করতে নেমে ৯ রানেই দুই ওপেনারের বিদায়ের পর ৮১ রানেই ৪ উইকেট খুইয়ে ফেলে বিসিবি একাদশ।

এ অবস্থায় পরাজয়ের শঙ্কায় ভুগতে থাকা মমিনুল হকের নেতৃত্বাধীন দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন সদ্যসমাপ্ত বিশ্বকাপে দারুণ খেলা সাব্বির রহমান। পাল্টা পাকিস্তানি বোলারদের ওপর চড়াও হয়ে তুলে নেন ঝড়ো শতক। শেষ পর্যন্ত ৯৯ বলে ১২৩ রান করে দলকে একেবারে জয়ের বন্দরের নিকটে পৌঁছে দেন তিনি। তার সঙ্গে ৩৬ রান করে সংগ্রহ করে মিডলঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস ও লোয়ারঅর্ডার ব্যাটসম্যান সোহাগ গাজী বিসিবি একাদশের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

পাকিস্তানের হয়ে ৪ উইকেট তুলে নিয়েও দলকে পরাজয়ের গ্লানি থেকে বাঁচাতে পারেননি জুনায়েদ খান।

সূত্রঃবাংলানিউজ

Leave a Reply