সর্বশেষ সংবাদ
ঘরে বসেই জানুন এসএসসির ফলাফল

ঘরে বসেই জানুন এসএসসির ফলাফল

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল শনিবার প্রকাশ করা হবে। দুপুর ১টায় সংবাদ সম্মেলন করে পরীক্ষার ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে ফলাফল জানতে স্কুলে যাওয়ার প্রয়োজন নেই বললেই চলে। আপনি চাইলে ঘরে বসেই জানতে পারেন চলতি বছরের প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। শনিবার সংবাদ সম্মেলনের পর দুপুর ২টা থেকে শিক্ষার্থীরা মোবাইল ও ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানতে পারবেন।
মোবাইলে ফলাফল জানতে : যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। মোবাইল থেকে ফলাফল জানতে মেসেজ অপশনে গিয়ে পরীক্ষার নাম (ssc/alim/tec) লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ফলাফল জানানো হবে।

ওয়েবসাইট থেকে ফলাফল জানতে :  শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলো www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফল ডাউনলোড করতে পারবে।

উল্লেখ্য, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এসএসসিতে ১১ লাখ ১২ হাজার, দাখিলে ২ লাখ ৫৬ হাজার এবং বৃত্তিমূলক পরীক্ষায় ১ লাখ ১০ হাজার পরীক্ষা দিয়েছে।

Leave a Reply