সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে  দুই ভারতীয় জেলে আটক

পটুয়াখালীতে দুই ভারতীয় জেলে আটক

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চর মোন্তাজে দুই ভারতীয় নাগরিকসহ ১৩ জেলেকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জেলেরা। এ সময় একটি ভারতীয় মাছধরা ট্রলারও জব্দ করা হয়।

আটকদের রাঙ্গাবালী থানায় সোপর্দ করা হয়েছে। সাগরবক্ষের দ্বীপ উপজেলা রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জাকির হোসেন জানান, রবিবার সকাল ১১টার দিকে চর মোন্তাজ থেকে স্থানীয় জেলেরা মোবাইলে জানানোর পর ট্রলারে করে তিন ঘণ্টা নদী ও সাগর পাড়ি দিয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

ওসি জানান, সকালে সাগরে মাছ ধরতে গিয়ে অন্য জেলেদের সন্দেহ হলে চ্যালেঞ্জের মুখে পড়ে তারা। জব্দ মাছধরা ভারতীয় ট্রলারটির নাম এফবি সিতারাম। ট্রলারের মালিক ভোলার লালমোহন উপজেলার ফজলু মাতুব্বর। ওই ট্রলারের ইঞ্জিনচালক দিলীপ ও জেলে নিরঞ্জন ভারতীয় নাগরিক। অপর ১১ জেলে লালমোহন এলাকার। মোবাইলে ট্রলার মালিককে পাওয়া যায়নি। তবে ট্রলারের কাগজপত্র বৈধ এবং জেলেরা বাংলাদেশী বলে জানান ওসি জাকির।

সন্ধ্যায় ট্রলারসহ সবাইকে থানায় নেওয়া হয়েছে। ভারতীয় দুই জেলের বিরুদ্ধে বাংলাদেশে অনুপ্রবেশ আইন এবং অন্য জেলেদের সন্দেহভাজন দেখিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি জাকির।

Leave a Reply