সর্বশেষ সংবাদ
বরগুনা জেনারেল হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

বরগুনা জেনারেল হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

বরগুনা প্রতিনিধি : বরগুনা জেনারেল হাসপাতালের স্টাফদের ওপর মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

কর্তব্যরত চিকিৎসক ডা. মহিউদ্দীন খান অপু  জানান, মঙ্গলবার বিকেল ৫টার দিকে পৌর শহরের পশ্চিম বরগুনা এলাকার ইউনুস খান নামে এক ডায়রিয়া আক্রান্ত রোগীকে হাসাপাতালে ভর্তি করা হয়। রোগীর অবস্থা খারাপ হলে তাকে বরিশাল মেডিকেলে রেফার করা হয়। এ ঘটনার পর রোগীর পক্ষ থেকে বেশ কয়েকজন নারী-পুরুষ হাসপাতালে এসে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে।

তিনি জানান, হাসপাতালের স্যালাইন এবং ওষুধপত্র খারাপ- এমন মন্তব্য করে ডাক্তারদের দেখিয়ে দেওয়ার হুমকিও দেয় তারা। এ সময় তারা জরুরি বিভাগে কর্তব্যরত ওয়ার্ডবয় আরিফ হোসেন (২৪) ও রাজু (২৩) নামের দুইজনকে মারধর করে। তারা ডাক্তারদের ওপরও হামলা করে।

ডা. সাইফুল ইসলাম সাকিল বলেন, ‘প্রায়ই বিভিন্ন অজুহাতে এ ধরনের ঘটনা ঘটে থাকে। কিছু বখাটের উৎপাতে চিকিৎসা সেবা প্রদান করা ডাক্তারদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে।’

হাসপাতালের কর্মরত ব্রাদার হাবিবুর রহমান জানান, কোনো কিছু বুঝে ওঠার আগেই পশ্চিম বরগুনা এলাকার ছিন্নমূলের হাবিব (৪৬) ও নিজাম (৪২) তাদের দলবল নিয়ে স্টাফদের ওপর হামলা করে। এ সময় হাসপাতালের সামনে স্তূপ করে রাখা পাথরও নিক্ষেপ করে। পাথর ছোড়ার কারণে বেশ কয়েকজন আহত হন।

ঘটনার সময় জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসা বরগুনা ভূতমারা গ্রামের শ্যামল রায় জানান, কিছু লোকজন এসে প্রথমে বাকবিতণ্ডা করে মারধর করে। এ সময় পাথর নিক্ষেপের কারণে তিনি মাথায় আঘাত পান।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বরগুনার সিভিল সার্জন ডা. রুস্তুম আলী  জানান, বর্তমানে রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদানের জন্য বরগুনা জেনারেল হাসপাতালে ভাল একটি টিম রয়েছে। কিন্তু এ ধরনের ঘটনায় ডাক্তারদের উৎসাহ নষ্ট হয়ে যায়। তবে হামলার বিষয়ে আইনগত কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বরগুনা থানার উপ-পরিদর্শক (এসআই) আ. মোতালেব বলেন, ‘যারা ঘটনা ঘটিয়েছে তারা চিহ্নিত কিছু লোক। বিভিন্ন ধরনের অপকর্মের সঙ্গে জড়িত। গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক বিক্রির সঙ্গে জড়িত এরা।’

Leave a Reply