সর্বশেষ সংবাদ
বরিশালে উদীচীর প্রতিবাদী সমাবেশ

বরিশালে উদীচীর প্রতিবাদী সমাবেশ

পহেলা বৈশখে নারী নিপীড়কদের শাস্তি, ছাত্রইউনিয়নের নেতা কর্মীদের ওপর পুলিশের নির্যাতন ও বিজ্ঞান লেখক অনন্ত বিজয়সহ মুক্তমনা লেখকদের হত্যার বিচারে বরিশালে প্রতিবাদ সমাবেশ ও প্রতিবাদী গণ সংগীতের আয়োজন করেছে উদীচী শিল্পীগোষ্ঠি।সোমবার বিকেল সাড়ে ৫টায় অশ্বিনী কুমার হল চত্বরে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উদীচী শিল্পীগোষ্ঠি বরিশাল জেলা সংসদের সভাপতি এ্যাডভোকেট বিশ্বনাথ দাশ মুন্সি এতে সভাপতিত্ব করেন। সমাবেশে সংহতি প্রকাশ করে মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন বলেন, নারী নিপীড়কদের পুলিশ গ্রেফতার করতে পারে না, উল্টো ছাত্রইউনিয়নের নেতা কর্মীরা বিচার চাইতে গেলে তাদের পিটিয়ে আহত করে। এটা বিচারহীনতার সংস্কৃতি বটে। আর যারা মুক্তমনা লেখক তাদের একের পর এক হত্যা করে চলছে প্রতিক্রিয়াশীল গেষ্ঠি। কোন সভ্য দেশে এমনটা চলতে পারে না। এজন্য তিনি সরকারের প্রতি আহবান করেন রাজনৈকিত সুবিধার কথা বিবেচনা না করে দ্রুত এসব হত্যা ও নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার।

এই সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি এ্যাডভোকেট একে আজাদ, জেলা খেলাঘরের সভাপতি জীবন কৃষ্ণ দে, গণফোরাম সভাপতি এ্যাডভোকেট হিরণ কুমার দাস, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সৈয়দ জাহাঙ্গীর, নারী নেত্রী নিগার সুলতানা হনুফাসহ অন্যরা।

Leave a Reply