সর্বশেষ সংবাদ
সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। রবিবার ভোর ৫টা ১০ মিনিট থেকে ৫টা ৪০ মিনিট পর্যন্ত সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের নন্দবালা খালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ১৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছেন র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফরিদুল আলম।

নিহতরা হলেন— আলমগীর হোসেন (৩৫) ও রিপন (৩০)।

বরিশাল র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, ৩ মাস ধরে মাইজা বাহিনী নামের একটি দস্যুদল মংলা, হাড়বাড়িয়া ও জয়মনি এলাকায় ডাকাতি করে আসছে। তাদের অত্যাচারে জেলেরা অতিষ্ঠ হয়ে উঠেছে। মাইজা বাহিনী বাগেরহাটের মংলা থানার নন্দবালা এলাকায় অবস্থান করছে— এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযানে যায়। নন্দবালা খালে পৌঁছলে দস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে আধাঘণ্টা গুলিবিনিময় হয়। গুলি থেমে গেলে স্থানীয় জেলে ও মংলা থানা পুলিশকে সঙ্গে নিয়ে র‌্যাব ওই এলাকায় তল্লাশি চালায়। এ সময় দুইজনের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। নিহত আলমগীর মাইজা বাহিনীর সেকেন্ড ইন কমান্ড এবং রিপন সদস্য। লাশ মংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুটি বিদেশী ইয়ারগান, ১০টি একনালা বন্দুক, ৭টি ধারালো অস্ত্র ও ১৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

Leave a Reply