সর্বশেষ সংবাদ
৩৭ দিন পর নতুন ভিসি পেল ববি

৩৭ দিন পর নতুন ভিসি পেল ববি

দীর্ঘ ৩৭দিন পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ঢাবি’র মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এসএম ইমামুল হকের নাম ঘোষিত হয়েছে। ববি’র আচার্য্য রাষ্ট্রপতি ম.আব্দুল হামিদ স্বাক্ষরিত চিঠি ফ্যাক্সযোগে সোমবার রাত সোয়া নয়টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে পৌঁছে। নাম প্রকাশ না করার শর্তে ববির এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে জানাগেছে ১৮ মে ভাইস চ্যান্সেলর ড. হারুনর রশিদ বদলী হন। এরপর থেকে ভিসি’র পদ খালি থাকায় শিক্ষার্থীদের পরীক্ষার ফল প্রকাশ, পরীক্ষা নেয়া এবং কর্মকর্তা কর্মচারীদের বেতনসহ সকল কর্মকান্ডে স্থবিরতা নেমে আসে।

তবে সোমবার ভিসি হিসেবে ড.এসএম ইমামুল হকের নাম ফ্যাক্সযোগে বরিশাল বিশ্ববিদ্যালয় কার্যালয়ে পৌঁছলেও শিক্ষা মন্ত্রী দেশের বাইরে থাকায় তিনি যোগদান করতে পারছেন না। শিক্ষামন্ত্রী ২৮ তারিখ দেশে ফিরলে ড. এসএম ইমামুল হক শিক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পর কর্মস্থল বরিশাল বিশ্ববিদ্যালয়ে যোগদান করতে আসবেন। তিনি আনুষ্ঠানিক ভাবে যোগদানের আগে অফিসিয়াললি বিষয়টি কর্মকর্তারা প্রকাশ করতে পারছেন না বলে জানান নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা।

Leave a Reply