সর্বশেষ সংবাদ
ঝালকাঠি জেলা আওয়ামীলীগের ৪টি সাংগঠনিক কমিটি ঘোষনা

ঝালকাঠি জেলা আওয়ামীলীগের ৪টি সাংগঠনিক কমিটি ঘোষনা

অবশেষে স্থানীয় ভাবে সম্মেলন করে ঝালকাঠি জেলার ৩ উপজেলা ও এক শহর শাখার সাংগঠনিক কমিটি ঘোষণা করেছেন জেলা আওয়ামীলীগ। এরমধ্যে নলছিটি উপজেলা কমিটিতে সাবেক সভাপতি তসলিম উদ্দিন চৌধুরীকেই সভাপতি ও নতুন মুখ উপজেলা চেয়ারম্যান এড. ইউনুস লস্কর কে সাধারন সম্পাদক আর পৌর আওয়ামীলীগে সাবেক মেয়র মাসুদ খানকে বাদ দিয়ে ডাঃ এসকেন্দার আলী সভাপতি ও জনার্ধন দাস সাধারন সম্পাদক মনোনীনত করা হয়েছে।
রাজাপুর উপজেলা আওয়ামীলীগে বজলুল হক হারুন বিএইচ হারুন এমপিকে সভাপতি ও অ্যাডভোকেট খায়রুল আলম সরফরাজকে সাধারণ সম্পাদক করলে বর্তমান ও সাবেক উপজেলা চেয়ারম্যানদ্বয় দায়িত্বশীল পদবঞ্চত হয়েছে এবং কাঠালিয়া উপজেলা আওয়ামীলীগে সাবেক সভাপত সম্পাদক দুজনকেই যথাক্রমে ফারুক সিকদারকে সভাপতি ও মোঃ তরুণ সিকদারকে সাধারণ সম্পাদক মনোনীত কওে পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে। আর তৃনমূল পর্যায়ের নেতাকর্মীদের মতামত বা সিদ্ধান্ত না নিয়ে ঘোষিত ৪টি সাংগঠনিক কমিটির নেতাদের দলীয় নেতাকর্মীদের কাছে গ্রহনযোগ্য ও বিপক্ষের রাজনৈতিক শিবিরকে মোকাবেলার যোগ্যতা নিয়ে মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
নলছিটি উপজেলা ও শহর: জেলার নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে সাবেক সভাপতি তসলিম উদ্দিন চৌধুরীকে ও স্থানীয় আ’লীগের নতুন মুখ এড. মোঃ ইউনুস লস্করকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়েছে। এছাড়া ২৬ মে শুক্রবার শহর কমিটিতে ডাঃ এসকান্দার আলী খান সভাপতি ও জনার্ধন দাস সাধারণ সম্পাদক ঘোষণা করা হলেও সাবেক মেয়র রাজপথের শক্তিশালি নেতা মাসুদ খানকে কমিটি থেকে বাধ দেয়া হয়েছে। প্রায় ৭ বছর পর গত ২৩ মে (শনিবার) নলছিটি মার্চেন্টস্ বিদ্যালয় মাঠে উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।
রাজাপুর: ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের এমপি বজলুল হক হারুনকে সভাপতি ও অ্যাডভোকেট এইচএম খায়রুল আলম সরফরাজকে সাধারন সম্পাদক করে রাজাপুর উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। তবে বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনির  ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চুকে গুরুত্বপূর্ন কোন পদ থেকে বঞ্চিত করা হয়েছে। ২২ মে বিকালে রাজাপুর উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। দীর্ঘ একযুগ পর রাজাপুর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।
কাঠালিয়া: কাঠালিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সম্পাদককেই নতুন কমিটির প্রধান কওে যথাক্রমে উপজেলা চেয়ারম্যান মোঃ ফারুক সিকদারকে সভাপতি ও ব্যবসায়ী মোঃ তরুণ সিকদারকে সাধারন সম্পাদক করে উপজেলা আওয়ামীলীগের কমিটি করা হয়েছে। জেলা আওয়ামীলীলীগের সভাপতি ও সম্পাদক বৃহস্পতিবার বিকেলে এ কমিটি ঘোষণা করেন। গত শুক্রবার (২২ মে) কাঠালিয়া পাইলট বালিকা স্কুল এন্ড কলেজ মাঠে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এমপি উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে সর্বশেষ ১৯৯৭ সালের ৩০ জুন কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল তবে পুর্নাঙ্গ কমিটি এখনো ঘোষণা করা হয়নি।
এব্যাপারে গত কয়েক দিন ৩ উপজেলা ও এক শহর কমিটির তৃনমূল ও মাঠ নেতাকর্মীদের অনেকেই নামপ্রকাশ না করার শর্তে বলেন, আসলে কমিটির নেতাদের বিষয়ে তাদের যতোটুকু আপত্তি তার চেয়ে বেশী আপত্তি তাদের মতামত উপেক্ষা করে জেলা কমিটি থেকে তাদের উপর নেতৃত্ব চাপিয়ে দেওয়ায়। তাই আমরা গনতান্ত্রিক দল ও গনতন্ত্র রক্ষার যতো গলাবাজি করি ঘোষিত কমিটি গঠনতন্ত্র বিরোধী, অগনতান্ত্রিক ও ব্যক্তিগত পছন্দ-অপছন্দের কমিটি ছাড়া কিছুই নয়।

Leave a Reply