সর্বশেষ সংবাদ
ট্রলারে ডাকাতি, ৩ জেলেকে অপহরণ

ট্রলারে ডাকাতি, ৩ জেলেকে অপহরণ

বরগুনার পাথরঘাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা মাছ, রসদ সামগ্রী লুট এবং একটি ট্রলারসহ তিন জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে গেছে।

বুধবার (০৩ জুন) বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া এলাকায় এফবি ফারজানা, এফবি এলাহি ভরসা ও এফবি আল্লাহর দানসহ কয়েকটি ‍ট্রলারে ডাকাতির ঘটনা ঘটে।

অপহৃত জেলেরা হলেন, লোকমান মিয়া, সোলায়মান ও ইব্রাহিম মিয়া।

জেলেদের বরাত দিয়ে বরগুনা জেলা ট্রলার শ্রমিক ইউনিয়নের সভাপতি আ. মন্নান মাঝি বলেন, বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া এলাকায় জেলেরা জাল ফেলে অপেক্ষা করছিলেন। এ সময় ৩০ থেকে ৩৫ জনের একটি সশস্ত্র দস্যুবাহিনী প্রথমে এফবি ফারজানা ট্রলারে হামলা চালায়। পরে এফবি এলাহি ভরসাসহ অন্তত আটটি ট্রলারে গণডাকাতি করে। লুটপাট শেষে ডাকাতরা এফবি এলাহি ভরসা ট্রলারসহ তিন জেলেকে মুক্তিপণের দাবিতে সুন্দরবনের গহীনে নিয়ে যায়।

তবে কোন বাহিনী এ ডাকাতি করেছে করেছে তা জানাতে পারেননি তিনি।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা বলেন, ডাকাতির খবর শুনেই কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কর্মকর্তা লে. রউফকে জানানো হয়েছে। এছাড়া বরিশাল র‌্যাব-৮ কেও বিষয়টি জানানো হয়েছে।

এ ব্যাপারে র‌্যাব-৮-এর উপ অধিনায়ক মেজর আদনান জানান, বিষয়টি আমরা দেখছি।

কোস্টগার্ডের দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. রউফ জানান, পাথরঘাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে হলে এটি কোস্টগার্ডের পশ্চিম জোনের দায়িত্বে পড়েছে।

Leave a Reply