সর্বশেষ সংবাদ
পিরোজপুর-বেনাপোলে বিআরটিসির এসি বাস চালু।।প্রথম দিনই বাগেরহাটে বাধা, চালককে মারধর

পিরোজপুর-বেনাপোলে বিআরটিসির এসি বাস চালু।।প্রথম দিনই বাগেরহাটে বাধা, চালককে মারধর

পিরোজপুর প্রতিনিধিঃপিরোজপুর-বেনাপোল রুটে বিআরটিসি এসি বাস চলাচল উদ্বোধনের দিনেই বন্ধ করে দিয়েছে বাগেরহাট বাস মালিক সমিতি। এছাড়া, বাগেরহাট বাস মালিক সমিতির লোকজন বাসের চালক মফিজ মিয়াকে মারধর করে বলে জানা গেছে।

বুধবার  সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে, বাসটি যাত্রীদের নামিয়ে দিয়ে খুলনা ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে, সকাল সাড়ে ৯টার দিকে এ বাস চলাচলের উদ্বোধন করেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এ কে এম এ আউয়াল।

সংশ্লিষ্টরা জানায়, উদ্বোধনের পর পিরোজপুর থেকে ২৭ জন যাত্রী নিয়ে বাসটি বেনাপোলের উদ্দেশে ছেড়ে যায়। সকাল ১০টার দিকে বাসটি বাগেরহাটে পৌঁছে।

পিরোজপুর বিআরটিসি বাস কাউন্টারের ম্যানেজার গিয়াস উদ্দিন অভিযোগ করে জানান, বাসটি বাগেরহাটে পৌঁছালে বাগেরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের নেতৃত্বে মালিক সমিতির লোকজন বাসটি আটকে দেয় এবং ড্রাইভারকে লাঞ্ছিত করে। এছাড়া, বাসের যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করে তাদের নামিয়ে দেয় তারা।

এদিকে, বাসের লোকজন জানান, চালক মফিজ মিয়া বাসটি ফিরিয়ে বাগেরহাটের দড়াটানা নদীর এপারে চিংড়ি গবেষণা কেন্দ্রের সামনে নিয়ে আসেন। সেখানে বাস মালিক সমিতির লোকজন গিয়ে তাকে মারধর করেন। এ সময় তারা বাসের যাত্রীদের নামিয়ে দিয়ে বাসটি পিরোজপুরের দিকে ফেরত পাঠিয়ে দেয়। পরে, বাসটি খুলনা ডিপোতে নেওয়া হয়।

উত্তম সাহা নামে বাসের এক যাত্রী জানান, বাসটি বাগেরহাট পৌঁছানোর পর কিছু লোক এসে গাড়ি বেনাপোলের দিকে যেতে বাধা দেয়। তারা যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করে। তাদের নামিয়ে দেয়।

এ বিষয়ে বাগেরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের মোবাইল ফোনে এই প্রতিবেদককে বলেন, বাসটি বেনাপোল যেতে বাধা দেওয়া হয়েছে। তবে, ড্রাইভারকে মারধর বা যাত্রীদের সঙ্গে কোন প্রকার খারাপ আচরণ করা হয়নি।

তিনি আরো বলেন, বাসটির কোন রুট পারমিট নাই। তাছাড়া, এ অঞ্চলে বিআরটিসির অনেক গাড়ি চলাচল করছে। নতুন করে কোন বিআরটিসি বাস চলাচলের অনুমতি নাই।

এদিকে বিআরটিসির খুলনা বাস ডিপো ম্যানেজার মফিজ উদ্দিন  জানান, বাগেরহাট বাস মালিক সমিতির নেতারা খামখেয়ালিভাবে বাসটি আটকে দিয়েছে। এ বিষয়ে বাগেরহাট জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

তিনি জানান, বাস চলাচলের উপযোগী সকল সড়কে বিআরটিসি বাস চলাচলের অনুমতি রয়েছে।

পিরোজপুর-১ আসনের এমপি এ কে এম এ আউয়াল বলেন, অন্যায়ভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে রাজনৈতিক নেতা ও প্রশাসনিকভাবে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply