সর্বশেষ সংবাদ
বরিশালে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

বরিশালে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

বৈরি আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ সকল নৌরুটে ছোট লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। আবহাওয়া অধিদপ্তরের দেখানো সতর্ক সংকেতর প্রেক্ষিতে সোমবার রাতে এ নিষেধাজ্ঞা জারি করে বরিশাল অফিস।

যা পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আগামীকাল বুধবার সকাল ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। ফলে বরিশাল অভ্যন্তরীণ নদীপথে ৬৫ ফুটের নিচের সকল লঞ্চগুলো চলাচল বন্ধ হয়ে যায়।

বিশেষ করে এ নিষেধাজ্ঞা জারি করায় অভ্যন্তরীণ রুটে চলাচলরত এমএল লিমা, এমএল মাহিম এবং এমএল শাহীনে যাত্রী পরিবহন বন্ধ রয়েছে। মঙ্গলবার সকালে এ লঞ্চ তিনটির যাত্রা বাতিল করে নিরাপদ স্থানে নোঙর করে রাখা হয়েছে।’

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বরিশাল নৌ-নিরাপত্তা ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আবুল বাশার মজুমদার জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার বিষয়টি অবগত হওয়ার পরে ছোট লঞ্চগুলো ছাড়তে নিষেধ করা হয়েছে। আবহাওয়া পরিবর্তন না হওয়া পর্যন্ত বুধবার সকাল ৬টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।’

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অবজাভার মিলন হাওলাদার জানান, মৌসুমী বায়ুর প্রভাবের কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়া সৃষ্টি হয়েছে। পাশাপাশি ঝড় হওয়ার সম্ভবনা রয়েছে। যে কারণে স্থানীয় নদীপথে ২নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

 

Leave a Reply