সর্বশেষ সংবাদ
‘মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা জুলাই থেকে ’

‘মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা জুলাই থেকে ’

ডেস্ক || চলতি বছরের জুলাই মাস থেকে একাত্তরের মুক্তিযোদ্ধাদের ভাতা ১০ হাজার টাকা করা হবে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (০২ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বাংলাদেশ শহীদ মিনার পরিবহনে’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আ ক ম মোজাম্মেল হক বলেন, আমি যখন মুক্তিযোদ্ধা মন্ত্রীর দায়িত্ব নিয়েছিলাম তখন মুক্তিযোদ্ধাদের ভাতা ছিল মাত্র ৩ হাজার টাকা। এরপর সেটা বাড়িয়ে ৫ হাজার টাকা করা হয়।

‘চলতি অর্থ বছরে সংসদের বাজেট অধিবেশনে তা ১০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেওয়া হবে। যা জুলাই থেকে কার্যকর হবে,’ যোগ করেন তিনি।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলেন, এছাড়া বাজেটে দশ হাজার গরিব ও অসহায় মুক্তিযোদ্ধার জন্য বাড়ি তৈরিও অনুদান দেওয়া হবে। আর যোদ্ধাহত ২ হাজার ৮০০ মুক্তিযোদ্ধার জন্য বাড়ি তৈরি করে দেওয়ার ব্যবস্থা করা হবে।

‘তবে সরকার মনে করেন, মুক্তিযোদ্ধাদের জন্য এটাও যথেষ্ট নয়,’ বলেন মোজাম্মেল হক।

সরকারের বিভিন্ন পরিকল্পনার কথা উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যতে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামুল্যে চিকিৎসা সেবা দেওয়ার ব্যবস্থা করবে সরকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে মুক্তিযোদ্ধা বেলাল হোসেন, মুক্তিযোদ্ধা আবদুর রহমান, মুক্তিযোদ্ধা মো. মমতাজ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, মুক্তিযোদ্ধাদের বিনা ভাড়ায় চলাচলের জন্য এ উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ শহীদ মিনার পরিবহনের প্রতিষ্ঠাতা আব্দুল কুদ্দুস। শুরুতে ১০টি বাস রাজধানীর গুলিস্তান থেকে কুমিল্লার ইলিয়েটগঞ্জ পর্যন্ত চলাচল করবে এ পরিবহন।

Leave a Reply