সর্বশেষ সংবাদ
দ্বাদশ শ্রেনী অন্য কলেজে অধ্যয়নে ১৪ শিক্ষার্থীর ছাড়পত্র লাভ

দ্বাদশ শ্রেনী অন্য কলেজে অধ্যয়নে ১৪ শিক্ষার্থীর ছাড়পত্র লাভ

দ্বাদশ শ্রেনীর পাঠদান অন্য কলেজে গিয়ে পড়ার জন্য ১৪ শিক্ষার্থীকে অনুমতি দিয়েছে বরিশাল শির্ক্ষা বোর্ড।

শিক্ষা বোর্ডের কাছে ওই শিক্ষার্থীদের করা ছাড়পত্রের আবেদদনের অনুমতি বৃহস্পতিবার দিয়েছে কলেজ পরিদর্শক। শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে কলেজ পরিদর্শক ড. মো. লিয়াকত হোসেন স্বাক্ষরিত অফিস আদেশের মাধ্যমে এই তথ্য জানা গেছে।

ওই আদেশে ওই ১৪ শিক্ষার্থীকে আগামী ১৫ দিনের মধ্যে নতুন কলেজে ভর্তির কাজ সম্পন্নের নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে সংশ্লিষ্ট কলেজ কতৃপক্ষকে বোর্ডের ওয়েব সাইট অনুসরন করে নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি করে তা অবহিত করতে বলা হয়েছে।

অফিস আদেশ থেকে জানা গেছে, ২০১৪-১৫ শিক্ষা বর্ষের একাদশ শ্রেনীতে অধ্যয়নরত ১৪ শিক্ষার্থী দ্বাদশ শ্রেনীতে অন্য কলেজে পড়তে আবেদন করে। সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষগন সুপারিশ করায় তাদের ছাড়পত্রের অনুমতি দেয়া হয়।

ছাড়পত্র নিয়ে বানারীপাড়া ডিগ্রি কলেজে অধ্যয়ন করতে ৫ শিক্ষার্থী। নগরীর স্বনামধন্যখ্যাত অমৃত লাল দে মহাবিদ্যালয়ে একাদশ শ্রেনীতে অধ্যয়ন করা ৫ শিক্ষার্থী দ্বাদশ শ্রেনী অন্য কলেজে যেতে ছাড়পত্র পেয়েছে।

ছাড়পত্র পাওয়া শিক্ষার্থীরা হলো-ডা. রুস্তম আলী ফরাজি ডিগ্রি কলেজ থেকে সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজে যেতে এসএম ফেরদৌস, অমৃত লাল দে মহাবিদ্যালয় থেকে রাবেয়া খাতুন রাবু সরকারী মহিলা কলেজে, সরকারী ফজিলাতুননেছা মহিলা কলেজে থেকে মাহমুদা আক্তার কেশাবপুর মহাবিদ্যালয়ে, গুঠিয়া আইডিয়াল ডিগ্রি কলেজ থেকে মাসুদ রেজা ও মো. আরাফাত বানারীপাড়া ডিগ্রি কলেজে, একই কলেজে যেতে ছাড়পত্র পেয়েছে সরকারী সৈয়দ হাতেম আলী কলেজের আব্দুল্লাহ আল মাহিন ও মো. সাজ্জাদ হোসেন সোহাগ এবং অমৃত লাল দে মহাবিদ্যালয়ের মো. মিরাজ খান, একই কলেজ থেকে বাবুগঞ্জ ডিগ্রি কলেজে যাওয়ার ছাড়পত্র পেয়েছে আরজু আক্তার আশা ও সুরাইয়া শারমিন। এছাড়াও এ কলেজের রিয়াদুল ইসলাম আবির যাচ্ছে আব্দুর রশিদ খান ডিগ্রি কলেজে।

তোফাজ্জেল হোসেন মানিক মিয়া মহিলা ডিগ্রি কলেজ থেকে দিগরাজ ডিগ্রি মহাবিদ্যালয়ে যাচ্ছে মাহবুবা আক্তার হীরা, কদম তলা কলেজ থেকে জনতা কলেজে মো. জান্নাতুল আলম,রয়েল সেন্ট্রাল কলেজ থেকে মাহমুদুল হাসান অনিক যাচ্ছে সৃজনী বিদ্যানিকেতন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে।

Leave a Reply