সর্বশেষ সংবাদ
নগরীতে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নগরীতে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নিষিদ্ধ ঘোষিত পলিথিন রাখার দায়ে বরিশাল নগরীর নথুল্লাবাদ এলাকায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতের অভিযানে সাত ব্যাবসায়িক প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার বরিশাল সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ রউফ মিয়া এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ উৎপাদন, আমদানি, বিক্রয়, বিক্রয়ের জন্য প্রদর্শন, মজুত, বিতরণ, বাণিজ্যিক উদ্দেশ্যে পরিবহন বা বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করার অপরাধে মেসার্স ফারুক স্টোরকে তিন হাজার টাকা, আদিব স্টোর, হাওলাদার ষ্টোর ও আদি গৌরনদী মিষ্টান্ন ভান্ডারকে দুই হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা, ভাই ভাই স্টোর, শাহীন স্টোর ও মেহেদী ষ্টোরকে এক হাজার টাকা করে মোট তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অন্যান্য ব্যবসায়ীদের ১২ হাজার টাকা জরিমানা করা হয় এবং অভিযানে আনুমানিক আট কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক সুকুমার বিশ্বাস, সহকারী পরিচালক (প্রশাঃ) এ এইচ এম রাসেদ, সিনিয়র টেকনিসিয়ান মোঃ আব্দুল মালেক মিয়া এবং পরিদর্শক বেগম আনজুমান নেছার। অভিযান পরিচালনা কালে বরিশাল পুলিশ প্রশাসনের একটি টিম সহযোগিতায় ছিল।

Leave a Reply