সর্বশেষ সংবাদ
বকেয়া পরিশোধে ছয় মুঠোফোন কোম্পানিকে বিসিসি’র নির্দেশ

বকেয়া পরিশোধে ছয় মুঠোফোন কোম্পানিকে বিসিসি’র নির্দেশ

বকেয়া ট্যাক্স পাঁচ কোটি ১৫ লাখ টাকা চলতি মাসের মধ্যে পরিশোধের জন্য ছয় মুঠোফোন কোম্পানীকে নির্দেশ দিয়েছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। রোববার (৫ জুলাই) বেলা ১২টায় বকেয়া ট্যাক্স উদ্ধার সংক্রান্ত বিষয় নিয়ে ছয় মুঠোফোন অপারেটর কোম্পানির প্রতিনিধিদের সাথে বৈঠকে এ সিদ্ধান্ত দেন সিটি মেয়র আহসান হাবিব কামাল।

সিটি মেয়র আহসান হাবিব কামাল বলেন, সরকারি প্রজ্ঞাপন জারি থাকা সত্বেও নগরীর ১৩৭টি মোবাইল ফোন টাওয়ারের ট্যাক্স দিবে না – এটা হয় না। তাই জুলাই মাসের মধ্যে ট্যাক্স পরিশোধ করতে হবে। নতুবা আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এ সময় ৬ মোবাইল অপারেট কোম্পানীর প্রতিনিধিদের পক্ষ থেকে সময় চেয়ে বলা হয়, স্থানীয় সরকার মন্ত্রনালয়ে তারা আবেদন করেছেন। তাই মন্ত্রনালয় থেকে সুর্নিদিষ্ট গাইড লাইন আসলেই তারা কর পরিশোধ করবেন।

সভায় বক্তব্য রাখেন- বিসিসি সচিব খন্দোকার আনোয়ার হোসেন, সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলতাফ মাহামুদ সিকদার, প্যানেল মেয়র এটিএম শহিদুলাহ, তত্বাবধায়ক প্রকৌশলী এম মোতালেব, কাউন্সিলর মীর জাহিদুর কবির জাহিদ, এয়ারটেলের ম্যানেজার (সেলস্) মোহম্মদ মজিবর রহমান, গ্রামীনফোনের টেকনোলজি অফিসার মোঃ আমিত হাসানসহ অন্যান্য মোবাইল অপারেটর কোম্পানীর প্রতিনিধিরা।

প্রসঙ্গত, গত ২০১৪-১৫ অর্থবছরে গ্রামীনফোনের কাছে ১ কোটি ৭৫ লাখ ৭৫ হাজার টাকা, বাংলালিংকের কাছে ১ কোটি ২৫ লাখ ৫৮ হাজার টাকা, এয়াটেলের কাছে ৫১ লাখ ২৫ হাজার টাকা, রবির কাছে ৭৩ লাখ ৭৫ হাজার টাকা, টেলিটকের কাছে ৬৪ লাখ ৭৫ হাজার টাকা ও সিটিসেলের কাছে ২৭ লাখ ৫০ হাজার টাকা বকেয়া রয়েছে বিসিসি’র। বকেয়া এই ট্যাক্স উদ্ধারে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply