সর্বশেষ সংবাদ
বরিশালে বলগেটের ধাক্কায় ব্রিজ পানিতে

বরিশালে বলগেটের ধাক্কায় ব্রিজ পানিতে

বরিশাল-ঝালকাঠি সীমান্ত এলাকা বরিশাল সদর উপজেলার জাগুয়া ইউনিয়নের খায়রাবাদ গ্রামে বালুভর্তি বলগেটের ধাক্কায় ব্রিজ ভেঙে দু’এলাকার মানুষের চলাচলের একমাত্র পথ বন্ধ হয়ে গেছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে কালিজিরা নদীতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এক বৃদ্ধসহ ৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত চান বরুকে (৭০) শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বলগেটটি যৌথভাবে পরিচালনা করছেন খয়রাবাদের জুয়েল শরীফ, সুমন খান ও জাকির আকন।

জাগুয়ার ইউপি চেয়ারম্যান মোস্তাক আলম চৌধুরী ও প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশালের শেরেবাংলা বাজার ও ঝালকাঠীর আমীরাবাদ বাজার সংলগ্ন এলাকার মানুষের চলাচলে কালিজিরা নদীর উপর লোহার ব্রিজটি বহু আগে নির্মাণ করা হয়। খয়রাবাদ এলাকা থেকে দুর্ঘটনাকবলিত বালু ভর্তি বলগেটটি চালিয়ে কালিজিরার উদ্দেশ্যে যাচ্ছিল। ব্রিজ এলাকা অতিক্রমকালে বলগেট ব্রিজেটির লোহার খাম্বার সাথে সজোরে ধাক্কা খায়।

এতে মরিচা পড়া খাম্বা ভেঙে ব্রিজের মধ্যের সিমেন্টের অংশটি বলগেটের উপর পড়লে বলগেটটি ডুবে যায়। এ সময় ব্রিজে থাকা পথচারীরা নদীতে পড়ে আহত হয়। এদের মধ্যে গুরুতর আহত ৭০ বছর বয়সী চান বরুকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সেতুটি ভাঙ্গার পর খায়েরদিয়া-আমিরাবাদ সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন অত্র এলাকার মানুষ। চেয়ারম্যান আরো জানান, ব্রিজটি ঠিক করে দেয়ার জন্য বলগেট মালিকের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করা হবে।

Leave a Reply