সর্বশেষ সংবাদ
বিমানের টিকিট বিক্রির ১০ ডিজিটাল সেন্টার চূড়ান্ত

বিমানের টিকিট বিক্রির ১০ ডিজিটাল সেন্টার চূড়ান্ত

দ্রুত এবং ঝামেলামুক্তভাবে  বাংলাদেশ বিমানের টিকেট কেনা নিশ্চিত করতে বরিশাল জেলার ১০ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের নাম চুড়ান্ত করা হয়েছে।

জনগনের কাছে সরকারের সেবা সহজে দ্রুত ও স্বল্প সময়ের মধ্যে পৌঁছাতে ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে নতুন নতুন সেবা দেয়ার জন্য সিদ্বান্ত নিয়েছে সরকার।

এর প্রেক্ষিতে দেশের ১০০ ডিজিটাল সেন্টার থেকে বিদেশ যেতে ইচ্ছুক শ্রমিকদের নিবন্ধন করা ছাড়াও বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ রুটের টিকিট বিক্রয়ের সিদ্বান্ত নেয়া হয়।

বর্তমান সরকারের রুপকল্প ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে পরীক্ষামুলকভাবে শুরু করা এই কার্যক্রমের আওতায় বরিশাল জেলার ১০ ডিজিটাল সেন্টারকে অর্ন্তভুক্ত করা হয়।

ওই সকল ডিজিটাল সেন্টারের তালিকা চুড়ান্ত করার জন্য জেলা প্রশাসককে তাগিদ দেয়া হয়। সে অনুযায়ী জেলা প্রশাসন ১০ ডিজিটাল সেন্টারের তালিকা চূড়ান্ত করেছে।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (আইসিটি) মো. শফিকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের রিপোর্টের ভিত্তিতে ১০ ডিজিটাল সেন্টারের নাম চুড়ান্ত করা হয়েছে।

এগুলো হলো-সদর উপজেলার চরকাউয়া ইউনিয়ন ডিজিটাল সেন্টার, বানারীপাড়া উপজেলার ইলুহার ইউনিয়ন ডিজিটাল সেন্টার, উজিরপুর উপজেলার হারতা ইউনিয়ন ডিজিটাল সেন্টার, আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়ন ডিজিটাল সেন্টার, মূলাদী উপজেলার কাজিরচর ইউনিয়ন ডিজিটাল সেন্টার, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার, মেহেন্দিগঞ্জ উপজেলার মেহেন্দিগঞ্জ ইউনিয়ন ডিজিটাল সেন্টার, গৌরনদী উপজেলার
চাঁদশী ইউনিয়ন ডিজিটাল সেন্টার, হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার এবং বাগেরগঞ্জ উপজেলার পাদ্রিশিবপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার।

তালিকা চুড়ান্তের পর নাম মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে বলে সহকারী কমিশনার জানিয়েছেন।

ওই সকল ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা বিমানের অভ্যন্তরীণ রুটের টিকিট বিক্রয়ের সহযোগিতা করবে।

Leave a Reply