সর্বশেষ সংবাদ
কলাপাড়ায় ট্রাকসহ ট্রলারডুবি, হতাহতের শঙ্কা

কলাপাড়ায় ট্রাকসহ ট্রলারডুবি, হতাহতের শঙ্কা

পটুয়াখালীর কলাপাড়ার আন্ধারমানিক নদীর ফেরীঘাটে ফেরিতে উঠতে গিয়ে একটি ইট বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী ট্রলারের ওপর পড়ায় শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি ডুবে গেছে। এ সময় যাত্রীদের অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছেন। এতে বহু হতাহতের আশঙ্কা করছেন স্থানীয়রা।

রোববার সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ট্রলারের যাত্রী ইব্রাহিম (৩৫), সেলিম (৩৫)সহ একাধিক ব্যক্তি জানান, ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিল। ট্রাকটি এত দ্রুত ট্রলারটির উপর নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ে যে কোন কিছু বোঝার আগেই ট্রলারটি ডুবে যায়। তারা জানান, কিছু যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও অর্ধশতাধিক যাত্রী এখনও নিখোঁজ রয়েছে। দুর্ঘটনার পর পরই কলাপাড়া ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল উদ্ধার অভিযানে নেমেছে।

কলাপাড়া হাসপাতাল সুত্র জানিয়েছে এ পর্যন্ত ১২ জনকে নদী থেকে উদ্ধার করে চিকিৎসা প্রদান করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আহতরা হলেন আকলিমা (৪৫), রাবেয়া (৩৫), পারভীন (৩৭), জালাল রাঢ়ী(৭০), রওশান আরা (৩৫), হাজেরা বেগম (৩৬), রুবি (২৭), সেলিম (৩৫), মনিরা (৩৪), সেজান (৭), মোহাম্ম্দ আলী (৪), ইব্রাহিম (৩৫)।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, নদী থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। তবে এ ঘটনায় এখনও বহু যাত্রী নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান সংবাদমাধ্যমকে তিন জন নিখোঁজের কথা নিশ্চিত করেছেন। তারা হলেন সামিরা (৬), নিশাত (১০) এবং ট্রলারের ভাড়া উত্তোলনকারী নিজাম (১৭)।

তিনি আরও বলেন, ‘এখনও যারা নিখোঁজ রয়েছেন তাদের সন্ধ্যানে ফায়ার সার্ভিসের একাধিক টিম নদীতে নেমেছে।’

Leave a Reply