সর্বশেষ সংবাদ
বরগুনায় শ্রমিক নেতা হত্যার প্রতিবাদে পরিবহন ধর্মঘট

বরগুনায় শ্রমিক নেতা হত্যার প্রতিবাদে পরিবহন ধর্মঘট

বরগুনা: বরগুনা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা হায়দার আলীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের পরিবহন ধর্মঘট ডেকেছে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সকালে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে ধর্মঘটের এ ঘোষণা দেন সভাপতি সাহাবুদ্দিন সাবু।

রোববার (১৮ সেপ্টেম্বর) বরগুনা সদর উপজেলার আমলকীতলা গ্রামের বাড়িতে যাওয়ার সময় শ্রমিক নেতা হায়দার আলীকে রাত ৮টার দিকে এলোপাতাড়ি কোপায় সন্ত্রাসীরা। এসময় তার চি‍ৎকারে স্থানীয়রা পৌঁছানোর আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়।

গুরুতর অবস্থায় তাকে (হায়দার আলী) উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালে নিলে চিকিৎসকরা বরিশাল শের-ই-বাংলা হাসপাতালে স্থানান্তর করেন। পরে সেখানে রাত ১২টার দিকে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক হায়দার আলীকে মৃত ঘোষণা করেন।

খবরটি ছড়িয়ে পড়লে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রমিক ক্ষোভে ফেটে পড়েন। ঘাটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব যানবহান বন্ধের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন পিপিএম বলেন, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে তদন্ত শুরু করেছি। একইসঙ্গে অপরাধীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।

Leave a Reply